ঢাকা     সোমবার   ২৮ নভেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ১৪ ১৪২৯ ||  ০৩ জমাদিউল আউয়াল ১৪১৪

আব্দুল আউয়াল মিন্টুর তিন ছেলের ব্যাংক হিসাব তলব

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১৯, ৬ সেপ্টেম্বর ২০২২  
আব্দুল আউয়াল মিন্টুর তিন ছেলের ব্যাংক হিসাব তলব

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও ব্যবসায়ী আব্দুল আউয়াল মিন্টুর ছেলে তাবিথ এম আউয়াল, তার ভাই তাফসির এম আউয়াল ও তাজওয়ার এম আউয়ালসহ ৫ ব্যক্তি ও এক প্রতিষ্ঠানের ব্যাংক হিসাবের তথ্য তলব করেছে বাংলাদেশ ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ) ।

তাদের ব্যাংক অ্যাকাউন্টের যাবতীয় তথ্য পাঁচ কর্মদিবসের মধ্যে পাঠাতে বলা হয়েছে। তাবিথ এম আউয়াল ঢাকা উত্তর সিটি করপোরেশনে বিএনপির মেয়র প্রার্থী ছিলেন।

ব্যাংকগুলোতে পাঠানো বাংলাদেশ ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিটের (বিএফআইইউ) চিঠিতে আব্দুল আউয়াল মিন্টুর তিন ছেলে ছাড়াও তাফসির এম আউয়ালের স্ত্রী মায়া মার্গেরিটা এবং জাকির খান নামের এক ব্যক্তির হিসাবের তথ্য চাওয়া হয়েছে। জাকির খানের বাবার নাম জহির খান ও মা হোসনে আরা বেগম। তবে মিন্টু পরিবারের সঙ্গে তার সম্পর্ক জানা যায়নি।

এছাড়া তাফসির এম আউয়ালের মালিকানাধীন মনসুন হোল্ডিংসের তথ্য চাওয়া হয়েছে। প্রতিষ্ঠানটি ঢাকার কলাবাগানে অবস্থিত। এসব ব্যক্তি ও প্রতিষ্ঠানের অ্যাকাউন্ট খোলার ফরম, শুরু থেকে হালনাগাদ লেনদেন বিবরণী, লেনদেনের অনুমোদিত সীমাসহ বিভিন্ন তথ্য পাঠাতে বলা হয়েছে। ইতোমধ্যে কোনো অ্যাকাউন্ট বন্ধ হয়ে থাকলে, সে তথ্যও দিতে হবে।

বিএফআইইউর তথ্য চাওয়ার সুনির্দিষ্ট কারণ জানা যায়নি। তবে বেশ কিছুদিন ধরে আব্দুল আউয়াল মিন্টু পরিবারের সদস্যদের বিরুদ্ধে মানি লন্ডারিংসহ বিভিন্ন অভিযোগ অনুসন্ধান করছে দুদকসহ বিভিন্ন সংস্থা।

/এনএফ/সাইফ/

সর্বশেষ

পাঠকপ্রিয়