ঢাকা     রোববার   ২১ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৮ ১৪৩১

সেরা করদাতা ওয়ালটনের তিনজন উদ্যোক্তা-পরিচালক

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৫, ২২ ডিসেম্বর ২০২২   আপডেট: ১৩:৪১, ২২ ডিসেম্বর ২০২২
সেরা করদাতা ওয়ালটনের তিনজন উদ্যোক্তা-পরিচালক

২০২১-২২ কর বছরে সেরা করদাতা হয়েছেন দেশের ইলেকট্রনিকস জায়ান্ট ওয়ালটন গ্রুপের তিনজন উদ্যোক্তা-পরিচালক। তারা হলেন ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসি. এর ভাইস চেয়ারম্যান, এস এম শামছুল আলম, পরিচালক এস এম আশরাফুল আলম এবং রাইসা সিগমা হিমা।

জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) ২০২১-২২ করবর্ষের জন্য সেরা করদাতাদের এ নাম ঘোষণা করে। বুধবার বিভিন্ন ক্যাটাগরি বা শ্রেণিতে বছরের সেরা করদাতাদের তালিকা প্রকাশ করেছে এনবিআর। এর আগে গত রোববার (১৮ ডিসেম্বর) প্রজ্ঞাপন জারি করা হয়। ব্যক্তি পর্যায়ে ৭৬টি ও কোম্পানি ৫৩টি ও অন্যান্য শাখায় ১২টিসহ মোট ১৪১ জন সেরা করদাতার নাম প্রকাশ করে অর্থ মন্ত্রণালয়ের অভ্যন্তরীণ সম্পদ বিভাগ। এসব করদাতাদের প্রত্যেককে ট্যাক্স কার্ড দিবে সরকার।

ব্যবসায়ী ক্যাটাগরিতে সেরা হয়েছেন ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসি. এর ভাইস চেয়ারম্যান, এস এম শামছুল আলম এবং পরিচালক এস এম আশরাফুল আলম। আর তরুণ ক্যাটাগরিতে সেরা করদাতা হয়েছেন পরিচালক রাইসা সিগমা হিমা।

ব্যবসায়ীদের মধ্যে অন্য যারা সেরা করদাতা হয়েছেন, তারা হলেন- গোলাম দস্তগীর গাজী, মো. মাহবুবুর রহমান এবং গাজী গোলাম মূর্তজা।

এই ক্যাটাগরিতে সেরা করদাতাদের মধ্যে প্রথম হয়েছেন গাজী গ্রুপের কর্ণধার, বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী, বীর প্রতীক। এরপর যথাক্রমে দ্বিতীয় ও তৃতীয় সেরা করদাতা হয়েছেন ওয়ালটনের পরিচালক, এস এম আশরাফুল আলম এবং ভাইস চেয়ারম্যান, এস এম শামছুল আলম। চতুর্থ হয়েছেন ব্যবসায়ী মো. মাহবুবুর রহমান এবং গাজী গ্রুপের উপ-ব্যবস্থাপনা পরিচালক গাজী গোলাম মুর্তজা।

তরুণ ক্যাটাগরির অন্য সেরা করদাতারা হলেন—বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফওয়ান সোবহান, আসিফ ইকবাল মাহমুদ, নাসিরুউদ্দিন আক্তার রশীদ ও রবিন রাজন সাখাওয়াত।

২০১০ সাল থেকে সেরা করদাতাদের সম্মাননা দিয়ে আসছে এনবিআর। ২৮ ডিসেম্বর রাজধানীতে এক অনুষ্ঠানের মাধ্যমে এবারের সেরা করদাতাদের সম্মাননা দেওয়া হবে।

পড়ুন

এবার যারা পাচ্ছেন ট্যাক্স কার্ড

/হাসান/সাইফ/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়