ঢাকা     বুধবার   ২২ মার্চ ২০২৩ ||  চৈত্র ৯ ১৪২৯

সিএন্ডএফ অ্যাসোসিয়েশনের দুই দিনের কর্মবিরতির ঘোষণা

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫৭, ২৯ জানুয়ারি ২০২৩  
সিএন্ডএফ অ্যাসোসিয়েশনের দুই দিনের কর্মবিরতির ঘোষণা

কাস্টমস এজেন্টস লাইসেন্সিং বিধিমালা ২০২০ সংশোধনের দাবিতে ফেডারেশন অব বাংলাদেশ কাস্টমস ক্লিয়ারিং অ্যান্ড ফরওয়াডিং এজেন্টস এসোসিয়েশন সোমবার থেকে দুই দিন দেশের সব কাস্টম হাউস ও শুল্ক স্টেশনে কর্মবিরতির ঘোষণা দিয়েছে।

রোববার (২৯ জানুয়ারি) রাজধানীর সেগুনবাগিচা ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) সাগর-রুনি মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেয় সংগঠনটির মহাসচিব মো. সুলতান হোসেন খান। এ সময় সংগনের সভাপতি শামছুর রহমান ছাড়াও ঢাকা ও চট্টগ্রামের সিএন্ডএফ এজেন্টরা উপস্থিত ছিলেন।

ফেডারেশন অব বাংলাদেশ কাস্টমস ক্লিয়ারিং অ্যান্ড ফরওয়াডিং এজেন্টস এসোসিয়েশনের মহাসচিব মো. সুলতান হোসেন খান বলেন, কাস্টমস এজেন্টস লাইসেন্সিং রুল-২০২০ এ যেসব বিধি-বিধান সিএন্ডএফ এজেন্টদের অধিকার ও স্বার্থবিরোধী সেগুলো বাতিল করে সংশোধনের জন্য জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)কর্তৃপক্ষের কাছে প্রস্তাব করেছি। কিন্তু বরাবার যোগাযোগ করলেও এনবিআর কোনো সারা দেয়নি। এনবিআর আইনের কোনো বিধি-বিধান সংশোধনের পদক্ষেপ গ্রহণ করেনি।

তিনি বলেন, আইন সংশোধনের দাবিতে সোমবার  ও মঙ্গলবার দুইদিন সারাদেশের কাস্টম হাউস ও শুল্ক স্টেশনে  সিএন্ডএফ এজেন্টদের কর্মবিরতি পালনের ঘোষণা করলাম। 

/এনএফ/সাইফ/

সর্বশেষ