ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

লেনদেন ১১০০ কোটি টাকা ছাড়িয়েছে শেয়ারবাজারে

জ‌্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৯, ২৮ মে ২০২৩  
লেনদেন ১১০০ কোটি টাকা ছাড়িয়েছে শেয়ারবাজারে

দেশের শেয়ারবাজারে সপ্তাহের শুরুতে রোববার (২৮ মে) সূচকের উত্থানের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। এদিন আগের দিনের চেয়ে লেনদেন বেড়েছে। প্রধান বাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন ১১০০ কোটি টাকা ছাড়িয়েছে। তবে বাজারে অপরিবর্তিত ছিল অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিট দর।

বাজার পর্যালোচনায় দেখা গেছে, ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ১৪ পয়েন্ট বেড়ে ৬ হাজার ৩৩৯ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরীয়াহ সূচক শূন‌্য দশমিক ২৮ পয়েন্ট বেড়ে ১ হাজার ৩৭১ পয়েন্টে, ডিএস৩০ সূচক ১ পয়েন্ট বেড়ে ২ হাজার ১৯৯ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ৩৬১ কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এরমধ্যে দর বেড়েছে ১০২ কোম্পানির। এছাড়া দরপতন হয়েছে ৭৭ কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ১৮২ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দর।

ডিএসইতে মোট ১ হাজার ১৭৪ কোটি ৫৮ লাখ টাকা লেনদেন হয়েছে। আগের দিন লেনদেন হয়েছিল ১ হাজার ৩৬ কোটি ৫৬ লাখ টাকা।

এদিকে, অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৪৭ পয়েন্ট বেড়ে ১৮ হাজার ৬৮৫ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া, সিএসসিএক্স ২৫ পয়েন্ট বেড়ে ১১ হাজার ১৭৭ পয়েন্টে এবং সিএসই৩০ সূচক ৪ পয়েন্ট বেড়ে ১৩ হাজার ৪১৩ পয়েন্টে অবস্থান করছে।  

সিএসইতে ২৪৭ কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এরমধ্যে দর বেড়েছে ৮৪টির, কমেছে ৫৭টির এবং অপরিবর্তিত আছে ১০৬টির। দিন শেষে সিএসইতে ১৯ কোটি ২৮ লাখ ৭০ হাজার টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

ঢাকা/এনএফ/ইভা 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়