ঢাকা     শুক্রবার   ০৩ মে ২০২৪ ||  বৈশাখ ২০ ১৪৩১

আজ থেকে টিসিবির কার্ডে মিলবে পেঁয়াজ

বিশেষ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১৯, ২৫ জানুয়ারি ২০২৪  
আজ থেকে টিসিবির কার্ডে মিলবে পেঁয়াজ

ফাইল ছবি

স্বল্প আয়ের এক কোটি পরিবারের মাঝে ভর্তুকি দামে জানুয়ারি মাসের পণ্য বিক্রি কার্যক্রম শুরু হচ্ছে আজ বৃহস্পতিবার (২৫ জানুয়ারি)।

ঢাকাসহ সারাদেশে টিসিবির মজুত না থাকায় এ মাসে পেঁয়াজ বিক্রি হবে না বলে জানানো হয়েছিল। তবে, ৭ দিন পর পেঁয়াজের একটি চালান এসে পৌঁছেছে দেশে। যে কারণে আজ থেকে রাজধানীর ৫০টি ওয়ার্ডে শুরু হচ্ছে টিসিবির পেঁয়াজ বিক্রি। টিসিবির সূত্রে এ তথ্য জানা গেছে।

সংস্থাটি বলছে, বিক্রি কার্যক্রম শুরুর সময় টিসিবির কাছে পেঁয়াজের মজুত ছিল না। মঙ্গলবার (২৩ জানুয়ারি) আমদানি করা একটি পেঁয়াজের চালান দেশে এসে পৌঁছেছে। যে কারণে বৃহস্পতিবার থেকে রাজধানীর ৫০টি ওয়ার্ডে পেঁয়াজ বিক্রি শুরু হবে।

ঢাকা ছাড়া অন্যান্য জেলায় এখন ২০ থেকে ৩০ টন পেঁয়াজ বরাদ্দ দেওয়া শুরু হয়েছে। টিসিবির আমদানি করা আরও পেঁয়াজ কিছুদিনের মধ্যে দেশে এসে পৌঁছাবে।

বৃহস্পতিবার থেকে একজন কার্ডধারী ক্রেতা ৫০ টাকা দরে ৪ কেজি পর্যন্ত পেঁয়াজ কিনতে পারবেন। অন্যদিকে, ৩০ টাকা কেজি দরে ৫ কেজি চাল, প্রতি লিটার ১০০ টাকা দরে ২ লিটার সয়াবিন অথবা রাইস ব্রান তেল, ৬০ টাকা কেজি দরে দুই কেজি মসুর ডাল কিনতে পারবেন আগের নিয়মে। ঢাকার পাশাপাশি অন্যান্য বিভাগীয় জেলা-উপজেলা শহরেও চলবে বিক্রি কার্যক্রম।

/হাসনাত/এসবি/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়