ঢাকা     মঙ্গলবার   ২৮ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১৪ ১৪৩১

পদ্মা ব্যাংক এমডির পদত্যাগ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫৮, ২৩ এপ্রিল ২০২৪   আপডেট: ১৪:৫৯, ২৩ এপ্রিল ২০২৪
পদ্মা ব্যাংক এমডির পদত্যাগ

পদ্মা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক তারেক রিয়াজ খান পদত্যাগ করেছেন। গত ৬ এপ্রিল পদ্মা ব্যাংকের পরিচালক পর্ষদের সভায় তার পদত্যাগ অনুমোদন করা হয় বলে জানা গেছে।

তারেক রিয়াজ খান গণমাধ্যমকে জানান, নতুন একটি ব্যাংকে যোগ দেবেন বলে পদত্যাগ করেছেন। ওই ব্যাংকে যোগদানের বিষয়টি কেন্দ্রীয় ব্যাংকের অনুমোদনের অপেক্ষায় রয়েছে বলে জানান তিনি।

এদিকে, এক্সিম ব্যাংকের সঙ্গে পদ্মা ব্যাংক একীভূতকরণ বাস্তবায়ন করতে প্রতিষ্ঠান দুটির সম্পদ মূল্যায়ন করতে নিরীক্ষক নিয়োগ দিয়েছে বাংলাদেশ ব্যাংক। আগামী তিন মাসের মধ্যে দুটি ব্যাংকের আর্থিক অবস্থা মুল্যায়ন করে চূড়ান্ত প্রতিবেদন দিবে নিরীক্ষক প্রতিষ্ঠান।

এর আগে গত ১৮ মার্চ ব্যাংক দুটি একীভূতকরণের সমঝোতা চুক্তিতে সই করে। এটি ছিল একীভূতকরণের প্রথম ধাপ। কেন্দ্রীয় ব্যাংকের নীতিমালায় বলা হয়েছে, সম্পদ মূল্যায়নে উভয় ব্যাংককে একমত হতে হবে। যদি তারা চুক্তিতে পৌঁছাতে না পারে, তাহলে বাংলাদেশ ব্যাংক মধ্যস্থতাকারী হয়ে মতপার্থক্য দূর করতে সহায়তা করবে।

পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়ার কারণে এক্সিম ব্যাংককে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের অনুমোদন নিতে হবে। এছাড়া দুটি ব্যাংককে কোম্পানি আইন-১৯৯৪ এর আওতায় অন্যান্য আনুষ্ঠানিকতা মেনে চলবে। প্রতিষ্ঠানগুলোর হাইকোর্টে আবেদন ও একীভূতকরণের প্রকল্প জমা দিতে হবে। হাইকোর্টের অনুমোদনের পর দুই ব্যাংকের একীভূতকরণের বিষয়টি চূড়ান্তভাবে কার্যকর করা হবে। তখন পদ্মা ব্যাংকের কোনো অস্তিত্ব থাকবে না।

/এনএফ/এসবি/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়