ঢাকা     শুক্রবার   ৩১ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১৭ ১৪৩১

রাষ্ট্রায়ত্ত ব্যাংক-আর্থিক প্রতিষ্ঠানের ২০ কর্মকর্তাকে বদলি

বিশেষ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৪৮, ২৫ এপ্রিল ২০২৪   আপডেট: ০৮:৪৯, ২৫ এপ্রিল ২০২৪
রাষ্ট্রায়ত্ত ব্যাংক-আর্থিক প্রতিষ্ঠানের ২০ কর্মকর্তাকে বদলি

রাষ্ট্রমালিকাধীন ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে কর্মরত ২০ কর্মকর্তাকে বদলি করা হয়েছে। এর মধ্যে ১১ জন উপব্যবস্থাপনা পরিচালক এবং ৯ জন মহাব্যবস্থাপক রয়েছেন।

বুধবার (২৪ এপ্রিল) অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ থেকে এ সংক্রান্ত দুটি পৃথক প্রজ্ঞাপন জারি করা হয়েছে। দুটি প্রজ্ঞাপনেই সই করেছেন উপসচিব মো. জেহাদ উদ্দিন।

প্রজ্ঞাপন অনুযায়ী, রূপালী ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক তাহমিনা আখতারকে অগ্রণী ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক করা হয়েছে। রূপালী ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালকের দায়িত্ব দেওয়া হয়েছে সোনালী ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক পাসুমা আলমকে।

রূপালী ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক কাজী আব্দুর রহমানকে অগ্রণী ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক করা হয়েছে। প্রবাসী কল্যাণ ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক (ইনসিটু) মো. নূর আলম সরদারকে বাংলাদেশ হাউজ বিল্ডিং ফিন্যান্স করপোরেশনের উপব্যবস্থাপনা পরিচালক করা হয়েছে।

অগ্রণী ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক (ইনসিটু) মো. আবুল বাশারকে একই ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালকের দায়িত্ব দেওয়া হয়েছে। অগ্রণী ব্যাংকের আর এক উপব্যবস্থাপনা পরিচালক (ইনসিটু) শামিম উদ্দিন আহমেদকে সোনালী ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক করা হয়েছে।

রূপালী ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক (ইনসিটু) মো. ফয়েজ আলমকে জনতা ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক করা হয়েছে। সোনালী ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক (ইনসিটু) মো. আবু সাঈদকে একই ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক করা হয়েছে।

রূপালী ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক (ইনসিটু) মো. হারুনুর রশীদকে একই ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক করা হয়েছে। বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক (ইনসিটু) পরিতোষ সরকার বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালকের দায়িত্ব পেয়েছে। আর জনতা ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক (ইনসিটু) মো. নুরুল ইসলাম মজুমদার পেয়েছেন একই ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালকের দায়িত্ব।

অপরদিকে, মহাব্যবস্থাপক পদের কর্মকর্তাদের মধ্যে আনসার ভিডিপি উন্নয়ন ব্যাংকের মহাব্যবস্থাপক জেড এম. হাফিজুর রহমানকে বাংলাদেশ হাউজ বিল্ডিং ফিন্যান্স করপোরেশনের মহাব্যবস্থাপক করা হয়েছে। রূপালী ব্যাংকের মহাব্যবস্থাপক তাজউদদীন আহমমদ পেয়েছেন রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের মহাব্যবস্থাপকের দায়িত্ব।

বাংলাদেশ কৃষি ব্যাংকের মহাব্যবস্থাপক (ইনসিটু) মো. মামুনুর রশীদকে একই ব্যাংকের মহাব্যবস্থাপক করা হয়েছে। বাংলাদেশ হাউজ বিল্ডিং ফিন্যান্স করপোরেশনের মহাব্যবস্থাপক (ইনসিটু) নিপু রানী মিত্রকে একই প্রতিষ্ঠানের মহাব্যবস্থাপক করা হয়েছে।

পল্লী সঞ্চয় ব্যাংকের মহাব্যবস্থাপক (ইনসিটু) মো. আলা উদ্দিনকে একই প্রতিষ্ঠানের মহাব্যবস্থাপক করা হয়েছে। বাংলাদেশ কৃষি ব্যাংকের মহাব্যবস্থাপক (ইনসিটু) মোহাম্মদ সালাহউদ্দীন রাজীবকে একই ব্যাংকের মহাব্যবস্থাপক করা হয়েছে।

বাংলাদেশ হাউজ বিল্ডিং ফিন্যান্স করপোরেশনের মহাব্যবস্থাপক (ইনসিটু) মো. শফিকুল ইসলাম মিঞাকে কর্মসংস্থান ব্যাংকের মহাব্যবস্থাপক করা হয়েছে। বাংলাদেশ হাউজ বিল্ডিং ফিন্যান্স করপোরেশনের মহাব্যবস্থাপক (ইনসিটু) মো. জহিরুল হক একই প্রতিষ্ঠানের মহাব্যবস্থাপকের দায়িত্ব পেয়েছেন। বাংলাদেশ হাউজ বিল্ডিং ফিন্যান্স করপোরেশনের আর এক মহাব্যবস্থাপক (ইনসিটু) মোহাম্মদ মিজানুর রহমান প্রবাসী কল্যাণ ব্যাংকের মহাব্যবস্থাপক হয়েছে।

/হাসনাত/সাইফ/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়