ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

রাবি শিক্ষার্থী লিপু হত্যা : বিচার দাবিতে প্রদীপ প্রজ্বালন

মেহেদী হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪৭, ২৪ অক্টোবর ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রাবি শিক্ষার্থী লিপু হত্যা : বিচার দাবিতে প্রদীপ প্রজ্বালন

রাবি প্রতিনিধি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী মোতালেব হোসেন লিপুর হত্যা সুষ্ঠু তদন্ত ও বিচার দাবিতে প্রদীপ প্রজ্বালন কর্মসূচি পালন করেছেন শিক্ষার্থীরা।

 

সোমবার সন্ধ্যায় বিশ্ববিদ্যায়ের শহীদ মিনার মুক্তমঞ্চে এ কর্মসূচি পালন করা হয়। শিক্ষার্থীরা এসময় প্রদীপ হাতে এক মিনিট নীরবতা পালন শেষে শহীদ মিনার চত্বর প্রদক্ষিণ করেন। পরে তারা মুক্তমঞ্চে গিয়ে সমবেত হন। সেখানে তারা সংক্ষিপ্ত সমাবেশ করেন।

 

মানববন্ধনে বক্তারা বলেন, ক্যাম্পাসে একের পর এক হত্যা হচ্ছে। কিন্তু আমরা এখনও কোনো হত্যার বিচার দেখতে পাইনি। বারবারই আমাদের বিচারের দীর্ঘসূত্রতা দেখতে হয়। বিচার চাইতে চাইতে পরিবারের সব সদস্য মারা যায়, কিন্তু তারপরেও বিচার দেখতে পায় না। এভাবে চলতে থাকলে আমাদের দেশে হত্যা বৈধতা পাবে।

 

এর আগে গত ২০ অক্টোবর নবাব আব্দুল লতিফ হলের ডাইনিংয়ের ড্রেন থেকে লিপুর লাশ উদ্ধার করা হয়। আলামত দেখে প্রাথমিকভাবে পুলিশ হত্যাকা- বলে ধারণা করে। ওইদিন লিপুর চাচা মো. বশীর বাদী হয়ে অজ্ঞাতনামাদের আসামি করে থানায় হত্যা মামলা দায়ের করেন। এ মামলায় লিপুর রুমমেট মনিরুল ইসলামকে  গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে জেলহাজতে রাখা হয়েছে।
 

 

রাইজিংবিডি/রাবি/২৪ অক্টোবর ২০১৬/মেহেদী হাসান/রিশিত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়