ঢাকা     শুক্রবার   ১০ মে ২০২৪ ||  বৈশাখ ২৭ ১৪৩১

অনশনকারী প্রতিবন্ধী রবিউলকে মারধরের অভিযোগ

আবু বকর ইয়ামিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:৩৮, ২০ মার্চ ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
অনশনকারী প্রতিবন্ধী রবিউলকে মারধরের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনে অনিয়মের অভিযোগ এনে পুনর্নির্বাচনের দাবিতে অনশন করায় মারধরের শিকার হয়েছেন দৃষ্টিপ্রতিবন্ধী শিক্ষার্থী রবিউল ইসলাম।

বুধবার রাইজিংবিডি প্রতিবেদকের কাছে এ অভিযোগ করেন বিশ্ববিদ্যালয়ের মাস্টারদা সূর্য সেন হলের আবাসিক ছাত্র রবিউল।

তিনি বলেন, ‘মঙ্গলবার দুপুরে আমি তিন তলার একটি কক্ষে (৩২৬ নম্বর) যাচ্ছিলাম বন্ধুদের সঙ্গে আড্ডা দেওয়ার জন্য। এ সময় করিডরে আমার পথ আটকে একজন জানতে চান, আমি ডাকসুর পুনর্নির্বাচন দাবিতে অনশন করেছিলাম কি না। হ্যাঁ বলতেই তিনি আমাকে গালিগালাজ করেন ও কিল-ঘুষি মারতে শুরু করেন। করিডরে তখন কেউ ছিল না আর আমি অন্ধ হওয়ায় ওই লোককে চিনতে পারিনি।’

এ বিষয়ে জানতে হলের প্রাধ্যক্ষ অধ্যাপক এ এস এম মাকসুদ কামাল ও হলের একাধিক আবাসিক শিক্ষকের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও তাদের পাওয়া যায়নি।

১২ মার্চ বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যে অনশনে বসেন চার শিক্ষার্থী, যাদের তিনজন ডাকসু ও হল সংসদ নির্বাচনে প্রার্থী ছিলেন। অনশনের দ্বিতীয় দিনে তাদের সঙ্গে যোগ দেন আরও দুই শিক্ষার্থী।

পরে ১৪ মার্চ অনশনে যোগ দেন দৃষ্টিপ্রতিবন্ধী শিক্ষার্থী রবিউল ইসলাম। অনশনের চতুর্থ দিনের মাথায় নির্বাচনে অনিয়মের সুষ্ঠু তদন্তের প্রতিশ্রুতিতে অনশন ভাঙেন রবিউলসহ অন্যরা।



রাইজিংবিডি /ঢাকা/১৯ মার্চ ২০১৯/ইয়ামিন/এনএ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়