ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

বুয়েট শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৯, ২৯ মে ২০২১   আপডেট: ১২:৩২, ২৯ মে ২০২১
বুয়েট শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত

দাবি আদায়ে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থীরা তাদের আন্দোলন এক সপ্তাহের জন্য স্থগিত করেছে। আবরার ফাহাদ হত্যাকাণ্ডের ঘটনায় আজীবন বহিষ্কৃত ছাত্রলীগ নেতা আশিকুল ইসলাম বিটু ক্লাসে অংশ নেওয়ায় এ আন্দোলন শুরু করেছিলেন বুয়েটের সাধারণ শিক্ষার্থীরা।

শনিবার (২৯ মে) শিক্ষার্থীরা এক সংবাদ বিজ্ঞপিতে জানান, বুয়েট প্রশাসনের আশ্বাসে আগামী সপ্তাহের জন্য একাডেমিক কার্যক্রম চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আশা করা হচ্ছে, এর মধ্যেই বুয়েট প্রশাসন তাদের প্রতিশ্রুতি বাস্তবায়ন করবে।

অন্যথায় সামনের সপ্তাহের পর সাধারণ শিক্ষার্থীদের মতামতের ভিত্তিতে আবারো কর্মসূচি গ্রহণ করা হবে। আবরার ফাহাদ হত্যার যথাযথ বিচারের বিষয়ে শিক্ষার্থীরা কোনো আপস করবে না বলে জানিয়েছেন।

বৃহস্পতিবার, ২৭ মে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এক বিজ্ঞপ্তিতে জানায়, বুয়েটের একাডেমিক কার্যক্রম থেকে আজীবন বহিষ্কৃত ছাত্রের রিট পিটিশনের বিরুদ্ধে আপিল দায়েরের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ সংক্রান্ত প্রয়োজনীয় কাগজপত্র সংগ্রহ করা হয়েছে। আপিল দায়ের প্রক্রিয়াধীন আছে। যা আগামী সপ্তাহের মধ্যে সম্পন্ন হবে বলে আশা করা যাচ্ছে।

 গত ২২ মে বিটু কেমিকৌশল লেভেল-৩ টার্ম-১ এর একটি কোর্সের অনলাইন ক্লাসে অংশ নেন। এরপর থেকেই বিষয়টি নিয়ে সাধারণ শিক্ষার্থীদের মাঝে তীব্র অসন্তোষ ছড়িয়ে পড়ে। শিক্ষার্থীরা আশিকুল ইসলাম বিটুর কোর্স রেজিস্ট্রেশন বাতিল ও আবরার ফাহাদ হত্যাকাণ্ডে সম্পৃক্ততার জন্য স্থায়ীভাবে বহিষ্কৃত কেউ যাতে আর একাডেমিক কার্যক্রমে ফিরতে না পারে তা নিশ্চিত করতে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে আল্টিমেটাম দেয়। এই দাবি নিয়ে শিক্ষার্থীরা ২৭ মে ক্যাম্পাসে মানববন্ধন করেন। 
 

ঢাকা/ইয়ামিন/এমএম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়