ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

বন্যাদুর্গতদের জন্য রুটি বানাবেন কলেজ শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৫৮, ২৩ জুন ২০২২   আপডেট: ২২:৪৮, ২৩ জুন ২০২২
বন্যাদুর্গতদের জন্য রুটি বানাবেন কলেজ শিক্ষার্থীরা

বন্যাদুর্গত মানুষদের খাদ্য সহায়তা দেওয়ার উদ্যোগ নিয়েছে জাতীয় বিশ্ববিদ্যালয়। বিশ্ববিদ্যালয় প্রশাসন, শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের এক দিনের বেতনের ১২ লাখ টাকা তুলে প্রাথমিকভাবে সিলেটে বন্যাদুর্গত মানুষের জন্য পাঠানো হয়েছে।

ওই অঞ্চলের ১২টি কলেজকে খাদ্য সহায়তা পৌঁছে দেওয়ার দায়িত্ব দেওয়া হয়েছে। বরাদ্দকৃত অর্থ দিয়ে ১২টি কলেজের শিক্ষার্থীরা কলেজে কলেজে রুটি ও খাদ্যসামগ্রী তৈরি করবেন। এগুলো বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের মাঝে বিতরণ করা দেবে। দুর্গম এলাকায় হাতে তৈরি এসব রুটি ও খাদ্যসামগ্রী নির্বিঘ্নে পৌঁছে দিতে সহায়তা করবে বাংলাদেশ সেনাবাহিনী।

এসব বিষয় নিয়ে বৃহস্পতিবার (২৩ জুন) বিকেলে সিলেট অঞ্চলের ১২টি কলেজের অধ্যক্ষদের সঙ্গে অনলাইন প্ল্যাটফর্মে জরুরি বৈঠক করেছেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. মশিউর রহমান। বৈঠকে সংশ্লিষ্ট কলেজের অধ্যক্ষ ছাড়াও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, সেনাবাহিনীর একজন দায়িত্বশীল কর্মকর্তাও সংযুক্ত ছিলেন।

বৈঠকে বন্যাদুর্গত মানুষের মাঝে সুষ্ঠুভাবে খাদ্যসামগ্রী বিতরণে সবার সহযোগিতা কামনা করেছেন উপাচার্য। তিনি বলেছেন, ‘শুধু সিলেট নয়, সারা দেশে বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের পাশে সব সময় থাকবে জাতীয় বিশ্ববিদ্যালয়।’

দীর্ঘমেয়াদী সহায়তার জন্যও বিশ্ববিদ্যালয়ের প্রস্তুতি আছে বলে জানিয়েছেন উপাচার্য ড. মশিউর রহমান। অন্যান্য কলেজের শিক্ষক-শিক্ষার্থীদেরও এ ধরনের জনকল্যাণমূলক কার্যক্রমে সক্রিয় অংশগ্রহণের জন্য আহ্বান জানিয়েছেন তিনি।

ইয়ামিন/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়