ঢাকা     শনিবার   ২৭ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ১২ ১৪৩১

মাদ্রাসার শিক্ষক-কর্মচারীদের নভেম্বর মাসের এমপিও’র চেক ছাড়

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৩১, ৩০ নভেম্বর ২০২৩  
মাদ্রাসার শিক্ষক-কর্মচারীদের নভেম্বর মাসের এমপিও’র চেক ছাড়

সারা দেশে বেসরকারি মাদ্রাসার এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের নভেম্বর (২০২৩) মাসের এমপিওর চেক ছাড় হয়েছে। তারা আগামী ৪ ডিসেম্বরের পর বেতন-ভাতার সরকারি অংশের টাকা তুলতে পারবেন।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের উপ-পরিচালক (অর্থ) মো. আবুল বাসার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মাদ্রাসা অধিদপ্তরের আওতাধীন বেসরকারি প্রতিষ্ঠানসমূহের শিক্ষক-কর্মচারীদের নভেম্বর-২০২৩ মাসের বেতন-ভাতাদির সরকারি অংশের ৪টি চেক অনুদান বণ্টনকারী অগ্রণী ও রূপালী ব্যাংক লিমিটেডের প্রধান কার্যালয়, জনতা ও সোনালী ব্যাংক লিমিটেডের স্থানীয় কার্যালয়ে হস্তান্তর করা হয়েছে। শিক্ষক-কর্মচারীরা আগামী ৪ ডিসেম্বরের পর ব্যাংক থেকে নভেম্বর মাসের বেতন-ভাতাদির সরকারি অংশ উত্তোলন করতে পারবেন।

প্রতি মাসে সরকার ব্যাংকের মাধ্যমে এমপিওভুক্ত শিক্ষকদের বেতনের একটি অংশ পরিশোধ করে। তবে এর কোনও নির্দিষ্ট তারিখ নির্ধারণ করা নেই বলে শিক্ষকদের আগ্রহে থাকে কবে এমপিও চেক ছাড় করা হবে। এমপিও হলো মান্থলি পে-অর্ডার বা মাসিক বেতন আদেশ, যার মাধ্যমে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক ও কর্মচারীদের বেতন ওই প্রতিষ্ঠানের বদলে পরিশোধ করে সরকার।

ঢাকা/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়