ঢাকা     রোববার   ১৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১ ১৪৩১

৪৬তম বিসিএস’র প্রিলিমিনারি ২৬ এপ্রিল

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:২২, ১৯ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ২২:৩৮, ১৯ ফেব্রুয়ারি ২০২৪
৪৬তম বিসিএস’র প্রিলিমিনারি ২৬ এপ্রিল

৪৬তম বিসিএস’র প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ২৬ এপ্রিল। ৯ মার্চ এই বিসিএস’র প্রিলিমিনারি পরীক্ষা নেওয়ার কথা থাকলেও সিটি করপোরেশন নির্বাচনের কারণে তারিখ পরিবর্তন করা হলো।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)।

এর আগে, রোববার পিএসসি সূত্রে বিষয়টি জানা গেলেও এ-সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হলো আজ। নতুন এই বিজ্ঞপ্তির মাধ্যমে এ-সংক্রান্ত আগে প্রকাশিত বিজ্ঞপ্তি বাতিল করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামী ২৬ এপ্রিল (শুক্রবার) সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ঢাকা, রাজশাহী, চট্টগ্রাম, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে একযোগে পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এতে বলা হয়, পরীক্ষার হল, আসন ব্যবস্থা এবং সংশ্লিষ্ট গুরুত্বপূর্ণ নির্দেশনাগুলো যথাসময়ে পিএসসির ওয়েবসাইটে এবং টেলিটক বাংলাদেশ লিমিটেডের ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

গত বছরের ৩০ নভেম্বর ৪৬তম বিসিএস’র বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি, যার আবেদন চলে ৩১ ডিসেম্বর পর্যন্ত। ১০ ডিসেম্বর থেকে ৪৬তম বিসিএস’র আবেদন শুরু হয়।

পিএসসির বিজ্ঞপ্তির তথ্যমতে, ৪৬তম বিসিএসে বিভিন্ন ক্যাডারে শূন্য পদের সংখ্যা ৩ হাজার ১৪০টি। এর মধ্যে সবচেয়ে বেশি নেওয়া হবে স্বাস্থ্য ক্যাডারে।

ঢাকা/হাসান/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়