ঢাকা, শুক্রবার, ১০ মাঘ ১৪২৬, ২৪ জানুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

মোশাররফ করিম ও আবিরের সঙ্গে যুক্ত হলেন পরমব্রত

বিনোদন ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০১-১৪ ১:১৩:৪১ পিএম     ||     আপডেট: ২০২০-০১-১৪ ১:৪৬:৩৭ পিএম

ভারতের পশ্চিমবঙ্গের পর্যটন মন্ত্রী ব্রাত্য বসু। তার অন্য পরিচয় তিনি নাট্যকর্মী ও চলচ্চিত্র নির্মাতা। গত বছরের শেষের দিকে টাইমস অব ইন্ডিয়া জানায়, ‘ব্যবধান’ নামে একটি সিনেমা নির্মাণ করছেন ব্রাত্য বসু। অভিনয় করবেন আবির চ্যাটার্জি ও বাংলাদেশের তারকা মোশাররফ করিম।

এদিকে ভারতীয় একটি সংবাদমাধ্যম জানিয়েছে, আবির চ্যাটার্জি ও মোশাররফ করিমের সঙ্গে এবার যুক্ত হলেন টলিউডের আরেক দর্শকপ্রিয় অভিনেতা পরমব্রত চ্যাটার্জি। পাশাপাশি নুসরাত জাহানকে প্রস্তাব দিয়েছেন পরিচালক। এখনো চিত্রনাট্য পড়েননি এই অভিনেত্রী। এজন্য চূড়ান্ত সম্মতিও দেননি। আগামী ফেব্রুয়ারিতে সিনেমার শুটিং শুরু হবে।

২০১০ সালে সর্বশেষ ‘তারা’ নির্মাণ করেন ব্রাত্য বসু। প্রায় এক দশক পর ‘ব্যবধান’ নামে নতুন সিনেমা নির্মাণ করতে যাচ্ছেন তিনি। এ প্রসঙ্গে ব্রাত্য বসু বলেন, ‘প্রায় এক দশক পর আবারো পরিচালনায় ফিরছি। বুদ্ধদেব গুহর দুটি ছোট গল্প থেকে নির্মাণ করতে যাচ্ছি এই সিনেমা।’

বুদ্ধদেব গুহর গল্প দুটি হলো ‘বাবা হওয়া’ ও ‘স্বামী হওয়া’। চিত্রনাট্য করেছেন উজ্জ্বল চ্যাটার্জি। গল্প প্রসঙ্গে উজ্জ্বল বলেন, ‘সম্পর্কের দূরত্ব তৈরির কথা বলবে আমাদের সিনেমা।’

জানা যায়, গত বছরের শেষের দিকে বাংলাদেশে অনুষ্ঠিত হয় ‘ভারত-বাংলাদেশ ফিল্ম অ্যাওয়ার্ড’। এ সময় মোশাররফ করিমের সঙ্গে এ সিনেমার বিষয়ে কথা বলেন ব্রাত্য বসু।

ব্রাত্য বসু পরিচালিত প্রথম সিনেমা ‘রাস্তা’। ২০০৩ সালে মুক্তি পায় এটি। ২০০৫ সালে নির্মাণ করেন ‘তিস্তা’। ‘ব্যবধান’ তার পরিচালিত চতুর্থ সিনেমা হতে যাচ্ছে।


ঢাকা/শান্ত/তারা