ঢাকা, শুক্রবার, ২৬ আষাঢ় ১৪২৭, ১০ জুলাই ২০২০
Risingbd
সর্বশেষ:

সুচন্দা না ববিতা, কার অভিনয় চম্পার পছন্দ?

বিনোদন প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৬-০৩ ৪:৫৩:৫৭ পিএম     ||     আপডেট: ২০২০-০৬-২৫ ৩:৫১:৩৯ পিএম
এক ফ্রেমে তিন কন্যা

‘তিন কন্যা’ খ্যাত চিত্রনায়িকা সুচন্দা, ববিতা ও চম্পা। ঢাকাই চলচ্চিত্রে এই তিন বোন দাপটের সঙ্গে অভিনয় করেন।

তাদের নিয়ে প্রয়াত শিবলী সাদিক নির্মাণ করেন ‘তিন কন্যা’ নামে সিনেমা। এতেই প্রথম একসঙ্গে অভিনয় করেন তারা। সুচন্দা-ববিতার অভিনয়ের ভক্ত অনেকেই। কিন্তু দুই বোনের মধ্যে চম্পা কার অভিনয় বেশি পছন্দ করেন?

এ বিষয়ে রাইজিংবিডির সঙ্গে কথা বলেছেন চম্পা। তিনি বলেন, ‘দুই বোনের অভিনয়ই আমার কাছে ভালো লাগে। বড় আপাকে খাঁটি বাঙালিয়ানা মনে হয়। তার সহজ-সরল অভিনয় আমাকে মুগ্ধ করে। তার পুরোনো দিনের সিনেমা মুগ্ধ হয়ে দেখি। কি তার চেহারা, কি তার চোখের ভাষা! অদ্ভুত লাগে আমার। বড় আপা সংলাপ না বলে, শুধু চেয়ে থাকলেও হয়। আর মেজ আপাকে ভালো লাগে তিনি মডার্ন চরিত্রগুলো করতেন। এসব চরিত্রে তার খুব পার্সোনালিটি থাকে। তার চেহারার মধ্যে একটা রিচ লুক থাকে।’

সুপারহিট সিনেমা ‘তিন কন্যা’-এর মাধ্যমে চলচ্চিত্রে অভিষেক হয় চম্পার। এরপর ‘পদ্মা নদীর মাঝি’, ‘হাঙর নদী গ্রেনেড’, ‘লাল দরজা’, ‘টার্গেট’, ‘তিন কন্যা’, ‘লটারি’, ‘বিরহ ব্যথা’, ‘নিষ্পাপ’, ‘সহযাত্রী’, ‘ভেজা চোখ’, ‘বাপ বেটা ৪২০’, ‘নীতিবান’, ‘কাশেম মালার প্রেম’, ‘প্রেম দিওয়ানা’, ‘মনের মানুষ’সহ অনেক জনপ্রিয় সিনেমায় অভিনয় করেন তিনি। কাজের স্বীকৃতিস্বরূপ জাতীয় চলচ্চিত্র পুরস্কারও পেয়েছেন তিনি। চলচ্চিত্রের পাশাপাশি এ পর্যন্ত উল্লেখযোগ্য সংখ্যক নাটকে অভিনয় করেছেন চম্পা।

 

ঢাকা/রাহাত সাইফুল/শান্ত