ঢাকা     শনিবার   ০৪ মে ২০২৪ ||  বৈশাখ ২১ ১৪৩১

ব্যর্থতার কথা স্বীকার করলেন নোবেল

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩৮, ১১ জুন ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
ব্যর্থতার কথা স্বীকার করলেন নোবেল

মাইনুল আহসান নোবেল

জেমস, আইয়ুব বাচ্চুর শ্রোতাপ্রিয় গান গেয়ে আলোচনায় আসেন মাইনুল আহসান নোবেল। কয়েক দিন আগে ‘তামাশা’ নামে একটি মৌলিক গান মুক্তি পেয়েছে তার। এ গানের মুক্তিকে সামনে রেখে বিতর্কিত মন্তব্য করে সমালোচনার জন্ম দেন তিনি। কিন্তু সর্বশেষ গানটি শ্রোতাদের হৃদয়ে জায়গা পায়নি।

গত ৬ জুন গানটি ইউটিউবে মুক্তির পর এ পর্যন্ত ১৬ লাখের বেশিবার দেখা হয়েছে। কিন্তু ইউটিউবে গানটিতে লাইক পড়েছে ৩৬ হাজার আর ডিসলাইক পড়েছে ৩ লাখ ৫৩ হাজার। লাইক-ডিসলাইকের মাধ্যমে সাধারণ শ্রোতারা তাদের পছন্দ-অপছন্দের বর্হিপ্রকাশ ঘটিয়েছেন। বুঝিয়ে দিয়েছেন সস্তা প্রচার করলেই মানুষের হৃদয়ে গান জায়গা করে নিতে পারে না। একইভাবে নোবেলও এ গানের ব্যর্থতার কথা স্বীকার করেছেন।

নিজের ভুল স্বীকার করে নোবেল তার ভেরিফায়েড ফেসবুক পেজে একটি স্ট্যাটাস দিয়েছেন। এতে তিনি লিখেন—আমি মেনে নিচ্ছি আমার গানের প্রচারের পন্থা ভুল ছিল। এতো মানুষ যাতে ক্ষুব্ধ হয়েছে তা কখনো সঠিক হতে পারে না। এ কারণে আমার গানের উপর ইতিবাচক প্রভাব না পড়ে বরং তা নেতিবাচক হয়েছে। আমার ভক্তদের নানান ধরণের কথা শুনতে হয়েছে। এমনটা আমার দ্বারা আর কখনো হবে না।

নোবেলের কর্মকাণ্ডের কারণে সামাজিক যোগাযোগমাধ্যমে অনেকে তাকে গালিগালাজ করে থাকেন। বিষয়টি উল্লেখ করে নোবেল বলেন—তবে আমি অকারণে ব্যক্তিগতভাবে কারো ক্ষতি করিনি বা করার চেষ্টা করিনি। আমাকে গালি দিয়ে যদি আপনার দিনটি সুন্দর হয়, তা আপনি দিতে পারেন। তবে প্লিজ, ব্যক্তিগতভাবে আমাকে আক্রমণ না করার অনুরোধ রইল। দেশে আইন প্রশাসন আছে। আর ব্যক্তি নীতির কথা না হয় না বললাম।

‘তামাশা’ গানটি শ্রোতাদের হৃদয়ে জায়গা পায়নি, তা স্বীকার করে নোবেল লিখেন—সবশেষে শুধু বলব, আমি ক্ষমাপ্রার্থী আমার সকল তামাশার জন্য। আমি ক্ষমাপ্রার্থী তামাশা গানটি আপনাদের মন জয়ে ব্যর্থ হয়েছে। ভালো থাকবেন, আল্লাহ হাফেজ।

দেখুন:

ঢাকা/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়