ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

মারিয়ার নতুন গান

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৭, ৪ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
মারিয়ার নতুন গান

মরিয়ম মারিয়ার

নতুন গান নিয়ে শ্রোতাদের সামনে হাজির হতে যাচ্ছেন সংগীতশিল্পী মরিয়ম মারিয়া।

‘যখন আমি একা’ শিরোনামে গানটি লিখেছেন সাখাওয়াত হোসেন মারুফ। সুর ও কম্পোজিশন করেছেন বর্ণ চক্রবর্তী। এরই মধ্যে গানটির রেকর্ডিং সম্পন্ন হয়েছে। গানটি নিয়ে এখন নির্মিত হচ্ছে মিউজিক ভিডিও। খুব শিগগির ইউটিউব চ্যানেলে গানটি মুক্তি পাবে বলে রাইজিংবিডিকে জানিয়েছেন মরিয়ম মারিয়া।

যশোর জেলা শহরের ঘোপ সেন্ট্রাল রোডে জন্ম মারিয়ার। তার বাবা শেখ গোলাম পাঞ্জাতন। মা রিজিয়া খাতুন। দুই মেয়ের মধ্যে মারিয়া বড়। মায়ের ইচ্ছা ছিল তার মেয়েও গান করুক। তাই শৈশবে মায়ের কাছেই সংগীতের হাতেখড়ি মরিয়ম মারিয়ার।

তিন বছর বয়সে মারিয়া বাংলাদেশ শিশু একাডেমির যশোর শাখায় গান ছাড়াও নাচ ও ছবি আঁকা শিখেছেন। এরপর অন্তর্ভুক্ত হন যশোর সুর বিতান সংগীত একাডেমিতে। পরবর্তী সময়ে বাংলাদেশ শিল্পকলা একাডেমি থেকে কৃতিত্বের সঙ্গে নজরুল ও উচ্চাঙ্গ সংগীতের ওপর বিশেষ প্রশিক্ষণ নেন তিনি। কিশোরী বয়সে গানের স্বীকৃতি স্বরূপ পেয়েছেন জাতীয় পুরস্কার।

সংগীত শিক্ষা জীবনে মারিয়া সংস্পর্শে এসেছেন অনেক গুণী সংগীতজ্ঞের। ১৯৯৯ সালে আধুনিক গানের শিল্পী হিসেবে তালিকাভুক্ত হন বাংলাদেশ বেতার ও বাংলাদেশ টেলিভিশনে। বর্তমানে বিশেষ গ্রেডে বাংলাদেশ বেতার ও টেলিভিশনে সংগীত পরিবেশন করছেন মারিয়া। রেডিও টেলিভিশনে গানের অনুষ্ঠানের পাশাপাশি দেশে-বিদেশে নিয়মিত স্টেজ শো করেন মারিয়া।

১৯৯৯ সালে প্রথম প্রকাশিত হয় মারিয়ার প্রথম একক অ্যালবাম ‘প্রেমের পাঠশালা’। দ্বিতীয় একক অ্যালবাম ‘ডুবসাঁতারী’ প্রকাশ পায় ২০১১ সালে। একক অ্যালবাম ছাড়াও বাজারে রয়েছে তার অসংখ্য মিক্সড অ্যালবাম।

অ্যালবামের গানের পাশাপাশি চলচ্চিত্রের গানেও কণ্ঠ দিয়েছেন মরিয়ম মারিয়া। অভিনেতা শাহরিয়ার নাজিম জয় নির্মিত ‘ও রাধা’ চলচ্চিত্রের গানে কণ্ঠ দিয়েছেন তিনি। এছাড়া ‘শর্টকাটে বড়লোক’, ‘বাপ বড় না শ্বশুর বড়’, ‘জিরো থেকে টপ হিরো’, ‘হিরো টু’, ‘এই তুমি সেই তুমি’, ‘অর্পিতা’সহ বেশ কিছু চলচ্চিত্রে প্লে-ব্যাক করেছেন মারিয়া।

ঢাকা/শান্ত

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়