ঢাকা     রোববার   ২৭ সেপ্টেম্বর ২০২০ ||  আশ্বিন ১২ ১৪২৭ ||  ০৯ সফর ১৪৪২

নীরব এফডিসি আবারো সরব

বিনোদন প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০৪, ১১ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
নীরব এফডিসি আবারো সরব

চলচ্চিত্রের আঁতুর ঘর বিএফডিসি। লাইট, ক্যামেরার ঝলকানি আর পরিচালকের কণ্ঠে ‘অ্যাকশন-কাট’ উচ্চারণে তারায় তারায় মুখরিত ছিল এফডিসি চত্বর। করোনার কারণে কোলাহলপূর্ণ এফডিসি অনেকদিন থেকেই নীরব, নিস্তব্ধ। শুটিংয়ের অনুমতি মিললেও গত দুই মাসে আলো জ্বলেনি এফডিসির শুটিং ফ্লোরগুলোতে।

দীর্ঘদিন পর গতকাল থেকে এফডিসিতে দুটি সিনেমার শুটিং শুরু হয়েছে। এছাড়াও একটি সিনেমার ডাবিং চলছে। দুটিং ফ্লোর প্রস্তুত হচ্ছে শুটিংয়ের জন্য। ফলে এফিডিসি ফিরে পাচ্ছে তার পুরনো চেহারা।

এফডিসির ৮ নাম্বার ফ্লোরে চলছে ‘আগস্ট ১৯৭৫’ সিনেমার কাজ। ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করা হয়। ভয়াল সেই রাতের ঘটনা নিয়ে নির্মিত হচ্ছে এই সিনেমা। শাপলা মিডিয়া ইন্টারন্যাশনালের ব্যানারে নির্মিত এই সিনেমা পরিচালনা করেছেন সেলিম খান। বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন— শহীদুজ্জামান সেলিম, তৌকির আহমেদ, জয়ন্ত চট্টোপাধ্যায়, মাসুমা রহমান নাবিলা, ফজলুর রহমান বাবু, তানভীন সুইটি, আনিসুর রহমান মিলন, তাসকিন রহমান ও মাজনুন মিজান প্রমুখ।

মান্না ডিজিটালে শুটিং হচ্ছে ‘প্রেমের অনেক জ্বালা’। মান্নান গাজী পরিচালিত এই সিনেমার কাজ শুরু করা হয়েছিল দেড় বছর আগে। এখন শেষ লটের কাজ করা হচ্ছে বলে জানালেন নির্মাতা। 

মহামারি করোনাভাইরাস সংক্রমণ রোধে মার্চের ২৬ তারিখ থেকে এফডিসি বন্ধ ছিল। চলচ্চিত্রের শুটিংসহ সব ধরনের কার্যক্রম বন্ধ রাখা হয়েছিল। টানা দুই মাস সাধারণ ছুটি শেষে দাপ্তরিক কার্যক্রম ও শুটিংয়ের অনুমতি মিললেও গত দুই মাসে এফডিসিতে কোনো সিনেমার শুটিং হয়নি।

ঢাকা/রাহাত সাইফুল

সর্বশেষ

পাঠকপ্রিয়