ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

প্রস্তুত হচ্ছেন ‘তীরন্দাজ’ প্রভাস

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২৫, ২১ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
প্রস্তুত হচ্ছেন ‘তীরন্দাজ’ প্রভাস

‘বাহুবলি’ সিনেমার দৃশ্যে প্রভাস

‘বাহুবলি’ সিনেমাটি অভিনেতা প্রভাসের জীবন বদলে দিয়েছে। কিন্তু এজন্যে প্রভাসকে তার জীবন থেকে টানা চারটি বছর বিনিয়োগ করতে হয়েছে। এখন খুব বেছে বেছে কাজ হাতে নেন এই অভিনেতা।

গত সপ্তাহের শেষে প্রভাস ঘোষণা করেছেন নতুন সিনেমার নাম। ওম রাউত পরিচালিত এ সিনেমার নাম ‘আদিপুরুষ’। ৪০০ বছরের পুরোনো পৌরাণিক গল্প নিয়ে নির্মিত হবে অ্যাকশন-থ্রিলার ঘরানার থ্রিডি সিনেমাটি। বড় বাজেটের এই সিনেমায় রামের চরিত্রে দেখা যাবে প্রভাসকে। এজন্যৌ প্রস্তুতি শুরু করেছেন এই শিল্পী।   

ভারতে লকডাউন শুরুর আগের মাসে এ সিনেমার বিষয়ে প্রভাসের সঙ্গে কথা বলেন ওম রাউত। তারপর থেকে প্রভাস নিজেকে প্রস্তুত করা শুরু করেছেন। মিড-ডেকে দেওয়া এক সাক্ষাৎকারে ওম রাউত বলেন—প্রভাস তার শারীরিক রূপান্তরের জন্য কাজ শুরু করেছেন। তাকে একজন তীরন্দাজের শরীর তৈরি করতে হবে, যা একজন যোদ্ধার থেকে আলাদা। ধনুবিদ্যায় পারদর্শি এমন কয়েকজন সঙ্গে আলোচনা করেছি। প্রভাস খুব শিগগির ধনুবিদ্যাার প্রশিক্ষণ নেওয়া শুরু করবেন। 

রাম চরিত্রের জন্য  প্রভাসকে কেন পছন্দ? এমন প্রশ্নের উত্তরে ওম রাউত সংবাদমাধ্যিমটিকে বলেন—প্রভাসকে আমার মস্তিষ্কে, কম্পিউটারে এবং চিত্রনাট্যে রেখেছি। ভগবান রামের চরিত্র যদি কেউ করতে পারেন, তবে সে প্রভাস! আমাদের দেশের অনেক বড় তারকা তিনি। চলচ্চিত্রে তার বাণিজ্যি ক কদর রয়েছে। এর চেয়েও বড় কথা প্রভাসের মধ্যেে স্থিরতা ও আগ্রাসীনতার দারুণ কম্বিনেশন রয়েছে। একজন লেখক ও পরিচালক হিসেবে এসব গুণ আমার ভালো লেগেছে। 

‘আদিপুরুষ’ সিনেমার অন্যএ অভিনয়শিল্পীদের নাম এখনো ঘোষণা করা হয়নি। তবে গতকাল (২০ আগস্ট) টাইমস অব ইন্ডিয়া এক প্রতিবেদনে জানিয়েছে, এ সিনেমায় প্রভাসের বিপরীতে অভিনয় করবেন কীর্তি সুরেশ। তার চরিত্রের নাম সীতা। এছাড়া বলিউড হাঙ্গামার এক প্রতিবেদনে জানা যায়, এতে ভিলেনের চরত্রে অভিনয় করবেন বলিউড অভিনেতা সাইফ আলী খান।

ভারতীয় সংস্কৃতির জনপ্রিয় একটি অধ্যা য় নিয়ে হিন্দি ও তেলেগু ভাষায় নির্মিত হবে ‘আদিপুরুষ’। পরে তামিল, মালায়ালাম, কন্নড়সহ একাধিক বিদেশি ভাষায় এটি ডাবিং করে মুক্তি দেওয়া হবে।

এটি যৌথভাবে প্রযোজনা করছেন—ভূষণ কুমার, কৃষ্ণ কুমার, ওম রাউত, প্রসাদ সুতার ও রাজেশ নাইর। এখন প্রি-প্রোডাকশনের কাজ চলছে। ২০২১ সালের জানুয়ারিতে সিনেমাটির শুটিং শুরু হবে। ২০২২ সালে এটি মুক্তির পরিকল্পনা রয়েছে।

ঢাকা/শান্ত

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়