RisingBD Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২১ জানুয়ারি ২০২১ ||  মাঘ ৭ ১৪২৭ ||  ০৬ জমাদিউস সানি ১৪৪২

বাণিজ্যিক সিনেমায় চাহিদা কমেছে বাপ্পির!

প্রকাশিত: ০৮:১৯, ৩০ নভেম্বর ২০২০   আপডেট: ০৮:১৯, ৩০ নভেম্বর ২০২০
বাণিজ্যিক সিনেমায় চাহিদা কমেছে বাপ্পির!

ঢালিউডের বর্তমান সময়ের অন্যতম চিত্রনায়ক বাপ্পি চৌধুরী। তার অভিনীত মুক্তিপ্রাপ্ত সিনেমার বেশ কয়েকটি দর্শকপ্রিয়তা পেয়েছে। বাণিজ্যিক সিনেমায় অভিনেতা হিসেবে তার পরিচিতি রয়েছে। ২০১২ সালে ‘ভালোবাসার রঙ’ দিয়ে শুরু হয় বাপ্পি চৌধুরীর অভিষেক। মাঝে ত্রিশের অধিক সিনেমায় কাজ করেছেন তিনি।

অভিনয় ক্যারিয়ারের ৮ বছর পার করেছেন বাপ্পি। তার অভিনীত সবগুলো সিনেমাই নায়ক-নায়িকা নির্ভর, নাচে-গানে ভরপুর। ইদানীং তাকে নতুন কোনো বাণিজ্যিক ঘরানার সিনেমায় দেখা যাচ্ছে না। সম্প্রতি ফরমুলার বাইরে গিয়ে কয়েকটি সিনেমায় কাজ করেছেন এই নায়ক। অনেকে প্রশ্ন তুলেছেন তবে কি বাণিজ্যিক সিনেমায় চাহিদা কমেছে বাপ্পির?

চলচ্চিত্র পাড়ায় ভেসে বেড়ানো এ প্রশ্নের উত্তর দিয়েছেন বাপ্পি। এ চিত্রনায়ক বলেন, ‘আমি চেষ্টা করছি নিজেকে নানাভাবে ভাঙতে। আমার সাম্প্রতিক সিনেমার তালিকা দেখলেই তা বুঝতে পারবেন। এখন যে সময় এসেছে, সেখানে গল্প আর চরিত্র নিয়ে খেলার কোনো বিকল্প নেই। ভিন্ন ভিন্ন ঘরানার চরিত্রে অভিনয় করে খুবই মুগ্ধ।’

সর্বশেষ বাপ্পি চৌধুরী ‘প্রিয় কমলা’ সিনেমায় অভিনয় করেন। শাহরিয়ার নাজিম জয় পরিচালিত এই সিনেমার কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন চিত্রনায়িকা অপু বিশ্বাস। এতে অপুকে কেন্দ্র করে গল্প এগিয়েছে। অপুর বিপরীতে দেখা যাবে বাপ্পিকে। বাণিজ্যিক ঘরানার ফর্মুলা থেকে বেরিয়ে এই সিনেমায় অভিনয় করেন বাপ্পি। তার অভিনীত অন্যান্য সিনেমার মতো এতে আইটেম গান নেই। সিনেমাটির শেষাংশে বাপ্পিকে ৭৫ বছর বয়েসি চরিত্রে দেখা যাবে।

কিছুদিন আগে আশরাফ শিশিরের পরিচালনায় ‘৫৭০’ সিনেমায় অভিনয় করেন বাপ্পি। এটিও গল্প নির্ভর সিনেমা, নায়ক-নায়িকা নির্ভর নয়। যদিও এসব সিনেমার আবেদন কম নয়। ওয়াহিদুজ্জামান ডায়মন্ডের ‘কোভিড-১৯’ নামের সিনেমার কিছু অংশের কাজ করেছেন বাপ্পি।

সম্প্রতি যে কটি সিনেমায় কাজ করেছেন বাপ্পি তার একটিও বাণিজ্যিক ঘরানার সিনেমা নয়। গত এক বছরে বাপ্পি অভিনীত যে কটা সিনেমা মুক্তি পেয়েছে তার একটিও সফলতার মুখ দেখেনি। যে কারণেই বাণিজ্যিক সিনেমায় বাপ্পিকে নেওয়া হচ্ছে না বলে কেউ কেউ মনে করছেন। সর্বশেষ গুণী নির্মাতা দেলোয়ার জাহান ঝন্টুর সিনেমা থেকেও বাদ পড়েন বাপ্পি।

ঢাকা/রাহাত সাইফুল/শান্ত

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়