ঢাকা     বৃহস্পতিবার   ০৯ মে ২০২৪ ||  বৈশাখ ২৬ ১৪৩১

ত্রিবেণীতে আজ বসবে নজরুল সংগীতের আসর

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৫২, ২৭ জানুয়ারি ২০২১   আপডেট: ০৯:৫৭, ২৭ জানুয়ারি ২০২১
ত্রিবেণীতে আজ বসবে নজরুল সংগীতের আসর

শিল্পী পুজন দাস। নজরুল সংগীত বিভাগে অধ্যয়ন করেছেন সরকারি সংগীত কলেজে। উচ্চাঙ্গ সংগীতে জাতীয় চ্যাম্পিয়ন হয়েছেন ২০০১ সালে। অর্জন করেন প্রধানমন্ত্রী স্বর্ণপদক। পাবনার কাশিনাথপুরের এই শিল্পী গান শিখেছেন নজরুল ইনস্টিটিউটেও। এদিকে বরগুনার শিল্পী তমালিকা হালদার। গানের তালিম নিয়েছেন জেলা শিল্পকলা একাডেমিতে। নজরুল সংগীত বিভাগে মাস্টার্সে পড়ছেন সরকারি সংগীত কলেজে। দুজনেরই পছন্দের শীর্ষে নজরুল সংগীত। 

আজ (বুধবার, ২৭ জানুয়ারি-২০২১) রাত ১০টায় প্রচারিত হবে ত্রিবেণী’র ৩৬তম পর্ব। প্রতিভাবান এই দুই শিল্পী উপস্থিত থাকবেন রাইজিংবিডির নিয়মিত আয়োজনে। সাম্যের কবি নজরুলের গান গাইবেন তারা। দুজন নজরুল সংগীতশিল্পী একসঙ্গে থাকায় দর্শকদের জন্য আলাদা মাত্রা পাচ্ছে ত্রিবেণীর এই পর্ব। নজরুল সংগীতপ্রিয়দের জন্য এটি একটি বিশেষ আয়োজন বটে।

দেশের শীর্ষস্থানীয় নিউজ পোর্টাল রাইজিংবিডিতে প্রচারিত হচ্ছে সাহিত্য ও সংগীত বিষয়ক ব্যতিক্রমী লাইভ শো ‘ত্রিবেণী’। অল্প সময়ের মধ্যেই সংগীত অনুরাগীদের মনে জায়গা করে নিয়েছে এই শো। করোনা দুর্যোগের সময় দর্শক-শ্রোতা ও পাঠকদের নির্মল বিনোদন দিতে অনুষ্ঠানটির আয়োজন। ওয়ালটন স্মার্ট ফ্রিজ নিবেদিত এই অনুষ্ঠানের উপজীব্য গান, কথা ও কবিতা।

প্রতি বুধবার রাত ১০টায় রাইজিংবিডি ডটকমের ফেসবুক পেজ থেকে প্রিমিয়ার হিসেবে অনুষ্ঠানটি সম্প্রচারিত হচ্ছে। বিনোদন, শিল্প-সাহিত্য, খেলাধুলা, করপোরেট ও প্রযুক্তি ক্ষেত্রে তারকা ব্যক্তিত্বদের নিয়ে নিয়মিত লাইভ শো’র আয়োজন করছে রাইজিংবিডি।

লেখক, সাংবাদিক, উপস্থাপক ও করপোরেট ব্যক্তিত্ব উদয় হাকিমের উপস্থাপনায় চলছে বিশেষ ওই আয়োজন। পাশাপাশি এই সংবাদমাধ্যমের উপদেষ্টা সম্পাদকের দায়িত্ব পালন করছেন তিনি।

উদয় হাকিম বলেন, ত্রিবেণী শো’ এখন রাইজিংবিডি’র অবিচ্ছেদ্য অংশ। সংগীত বোদ্ধাদের কাছে মানসম্মত একটি অনুষ্ঠান হিসেবে জায়গা করে নিয়েছে। এখানে প্রতিশ্রুতিশীল ও প্রতিভাবান শিল্পীদের প্রতিভাকে তুলে ধরা হচ্ছে। শিল্পীরা যাতে তাদের সৃজনশীল চর্চার সুযোগ পান, স্বীকৃতি পান সে জন্যই রাইজিংবিডির এই আয়োজন। ত্রিবেণী শো’ যেমন দিন দিন দর্শকপ্রিয়তা পেয়েছে, তেমনি শিল্পীরাও সুযোগ পেয়েছেন নিজেদের মেলে ধরার। দর্শকদের কাছ থেকে ব্যাপক সাড়া পাওয়ায় ত্রিবেণী’র পরিধি বাড়ছে। সব ধরনের গানের শিল্পীদেরই সুযোগ দেওয়া হচ্ছে।

দেশের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে থাকা মেধাবী শিল্পীদের নিয়ে রাইজিংবিডির বিশেষ এই আয়োজন ত্রিবেণী। এখানে যেমন তারকা শিল্পীরা থাকছেন, তেমনি থাকছেন প্রতিভাবান নবীনরাও। নবীন-প্রবীণের মেলবন্ধন ত্রিবেণী।

সরাসরি রাইজিংবিডির স্টুডিওতে অথবা অনলাইনে যারা এই অনুষ্ঠানে অংশ নিতে আগ্রহী তারা যোগাযোগ করতে পারেন [email protected] এই ই-মেইলে অথবা ত্রিবেণী ফেসবুক পেজের মাধ্যমে (https://www.facebook.com/Risingbd.Tribeni/)। সরাসরি ফোন করতে পারেন এই নম্বরে- ০১৫৭২১৬৮১৯৪। অনুষ্ঠানটি দেখা যাবে (https://www.facebook.com/DailyrisingbdOnlineNEWS/) এই লিঙ্কে। 
 

ঢাকা/মাহফুজ/ইভা 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়