ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

ক্যারিয়ার নিয়ে আমি সন্তুষ্ট: মেহজাবিন

আমিনুল ইসলাম শান্ত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২০, ১৪ মে ২০২১   আপডেট: ১৬:৫০, ১৪ মে ২০২১
ক্যারিয়ার নিয়ে আমি সন্তুষ্ট: মেহজাবিন

ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী মেহজাবিন চৌধুরী। বছর জুড়েই থাকে তার নানা ব্যস্ততা। বিশেষ করে ঈদের সময়ে দম ফেলার ফুসরত পান না তিনি। কারণ ঈদ মানেই মেহজাবিন চৌধুরীর বিশেষ নাটক কিংবা টেলিফিল্ম। কিন্তু মহামারি করোনা প্রকোপের কারণে গত ২৯ মার্চ থেকে ঘরবন্দি রয়েছেন এই অভিনেত্রী। বর্তমান ব্যস্ততাসহ নানা বিষয় নিয়ে মেহজাবিনের সঙ্গে কথা বলেছেন রাইজিংবিডির জ্যেষ্ঠ সহ-সম্পাদক আমিনুল ইসলাম শান্ত।

রাইজিংবিডি: ঈদুল ফিতরে আপনার অভিনীত কতগুলো নাটক টিভিতে প্রচার হবে?

মেহজাবিন: ঈদের জন্য অনেক নাটকে অভিনয় করার পরিকল্পনা ছিল। কিন্তু করোনা পরিস্থিতি খারাপ থাকার কারণে ঈদের নতুন কোনো নাটকের শুটিং করা সম্ভব হয়নি। তবে আগে শুটিং শেষ করেছি এমন ৪-৫টি নাটক বিভিন্ন টিভিতে প্রচার হতে পারে। তবে আমি বলতে পারছি না কোন কোন নাটক প্রচার হবে। সুস্থ থাকলে আর করোনা পরিস্থিতি ভালো থাকলে আগামী ঈদুল আজহার জন্য কাজ করব ইনশাল্লাহ!

রাইজিংবিডি: করোনার কারণে অনেক দিন ধরেই আপনি ঘরবন্দি। অবসর সময়টা কীভাবে পার করছেন?

মেহজাবিন: আসলে আমার পুরো সময়টাই এখন অবসরের। রমজান মাসে প্রতিদিন ইফতারের একটা প্রস্তুতি ছিল। সেময় টুকটাক তা করেছি। তা ছাড়া মুভি দেখা, বন্ধুদের সঙ্গে ভিডিও কলে কথা বলছি, আড্ডা দিচ্ছি। এভাবেই কেটে যাচ্ছে।

রাইজিংবিডি: ঘরবন্দি থেকে কীভাবে নিজের ফিটনেস ঠিক রাখছেন?

মেহজাবিন: সত্যিরকার অর্থে ফিটনেস নিয়ে আমাকে কখনো আলাদাভাবে নজর দিতে হয়নি। আমি ডায়েট বা জিম সেভাবে কখনো করিনি। আগে মাঝে মাঝে জিমে যেতাম, তবে অনিয়মিত। আর এখন তো কোভিডের সমস্যা। তাই জিমে যাওয়ার তো প্রশ্নই আসে না। আপাতত ডায়েট বা জিম নিয়ে ভাবছি না। অনেক মোটা হয়ে গেলে ভাববো।

রাইজিংবিডি: আপনার ইউটিউব চ্যানেলের জন্য মাঝে মাঝে বিভিন্ন রেসিপি নিয়ে ভিডিও করেন। এবার ঈদে বাসার জন্য নতুন কোনো কিছু রান্না করছেন?

মেহজাবিন: এখন পর্যন্ত ওইভাবে ভাবিনি। কিন্তু আপনার কথা শুনে মনে হলো কিছু একটা রান্না করা উচিত। আপনার এই আইডিয়া শুনে ঈদে কিছু একটা করব।

রাইজিংবিডি: এমন যদি হতো করোনা সংক্রমণ দূর হয়ে গেছে। তবে ঈদুল ফিতরটা কীভাবে উদযাপন করতেন?

মেহজাবিন: ঈদের প্রথম তিনদিন বাসায় থেকে চতুর্থ দিন দেশের বাইরে কোনো সুন্দর জায়গায় ঘুরতে যেতাম। কিন্তু দুঃখজনক হলো সেই পরিবেশ-পরিস্থিতি নেই। এই সময়ে বাসা থেকে বের হওয়া, ট্রাভেল করাটা খুবই ঝুঁকিপূর্ণ। যদি পরিবেশ নরমাল হতো তবে পরিবার নিয়ে দেশের বাইরে ঘুরতে যেতাম। 

রাইজিংবিডি: চলচ্চিত্রে পা রাখার কোনো পরিকল্পনা করেছেন কী?

মেহজাবিন: আসলে ফিল্মে গেলেই কি আর না গেলেই কি! এখনো মানুষের যতটা ভালোবাসা পাচ্ছি, সেটা ফিল্মে গেলেও পাব। আর যদি না যাই, এতদিন যত কাজ করেছি তার জন্য হলেও মানুষ আমাকে ভালোবাসবে। পছন্দমতো চিত্রনাট্য, গল্প, পরিচালক অর্থাৎ সবকিছু মিলিয়ে যদি পাই তবে অবশ্যলই ফিল্মে কাজ করব। আর যদি না হয় তাতেও আমার কোনো আফসোস নাই। ‘ইস কেন ফিল্ম করলাম না’—এমন আফসোস কখনো হবে না। সবার জন্য তো সবকিছু না। আমার জন্য হয়তো নাটকের জায়গাটাই ভালো। নাটক করেই তো এতটা জনপ্রিয় হয়েছি। কাজের মাধ্যমে দর্শকের ভালোবাসা পাওয়াটা জরুরি। আর সেটা আমি নাটক করেই পাচ্ছি।

রাইজিংবিডি: তবে কী ক্যারিয়ার নিয়ে আপনি তৃপ্ত?

মেহজাবিন: ক্যারিয়ার নিয়ে অবশ্যই আমি অনেক সন্তুষ্ট। আমি যতটুক প্রত্যাশা করেছি, তার চেয়ে অনেক বেশি পেয়েছি। দর্শকের কাছাকাছি যাওয়া, তাদের এত ভালোবাসা পাওয়া, সেরা শিল্পীদের সঙ্গে কাজ করার সুযোগ পাওয়া, সেরা পরিচালকদের সঙ্গে কাজ করার সুযোগ পাওয়া—এ সবই তো আমি পেয়েছি। আমার তো কোথাও কমতি নেই।

ঢাকা/শান্ত/ফিরোজ

আরো পড়ুন  



সর্বশেষ