Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ২১ সেপ্টেম্বর ২০২১ ||  আশ্বিন ৬ ১৪২৮ ||  ১২ সফর ১৪৪৩

ডাকাত রানি রূপমতি দীপিকা

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৪, ২৫ মে ২০২১  
ডাকাত রানি রূপমতি দীপিকা

কখনো তিনি লীলা, আবার কখনো বাজিরাওয়ের মাস্তানি অথবা চিতরের রানি পদ্মাবতী। অভিনেত্রী দীপিকা পাড়ুকোনকে নানাভাবেই পর্দায় হাজির করেছেন নির্মাতা সঞ্জয় লীলা বানসালি। এবার ডাকাত রানি রূপমতি হয়ে পর্দায় আসছেন দীপিকা।

বর্তমানে আলিয়া ভাটকে নিয়ে ‘গাঙ্গুবাঈ কাঠিয়াওয়ারি’ সিনেমা নির্মাণ করছেন বানসালি। এরপর ‘বাইজু বাওরা’ সিনেমার কাজ শুরু করবেন তিনি। এই সিনেমাটিতেই দেখা যাবে দীপিকাকে।

পিংকভিলা ডটকমে প্রকাশিত প্রতিবেদনে বলা হয়েছে, বানসালি যখন থেকে বাইজু বাওরা সিনেমার কথা চিন্তা করেছেন, তিনি সিদ্ধান্ত নিয়েছিলেন ডাকাত রানি রূপমতির চরিত্রে দীপিকাকে নেবেন। এ বিষয়ে দীপিকা ও বানসালির মধ্যে একাধিকবার আলোচনা হয়েছে। যদিও এখনো আনুষ্ঠিকভাবে চুক্তি স্বাক্ষরিত হয়নি। সবকিছু ঠিকঠাক হলেই চুক্তিপত্র স্বাক্ষর হবে। বর্তমানে সবকিছু যে অবস্থায় রয়েছে তাতে দীপিকা এতে রাজি আছেন।

দীপিকা ছাড়াও বেশ কয়েকজন তারকা অভিনয়শিল্পীকে দেখা যাবে। সিনেমাটিতে গৌরী, তানসেন ও আকবর চরিত্রে কারা অভিনয় করবেন তা এখনো নির্ধারণ হয়নি। বানসালির টিম এটি নিয়ে পরিকল্পনা করছেন। একটি সূত্র বলেন, ‘বানসালি বর্তমানে গাঙ্গুবাঈ কাঠিয়াওয়ারি সিনেমার সম্পাদনার কাজ করছেন। অন্যদিকে তার টিম বাইজু বাওরা সিনেমার বিভিন্ন বিষয়ে পরিকল্পনা করছে। অন্য শিল্পীদের সঙ্গেও আলোচনা চলছে। সিনেমায় কারা অভিনয় করবেন তা ঠিক হলেই এ বিষয়ে আনুষ্ঠানিক ঘোষণা দেওয়া হবে।’

এর আগে ১৯৫২ সালে একই নামে একটি সিনেমা তৈরি হয়। সিনেমাটির গল্প বাইজু নামের একজন তরুণ সংগীতজ্ঞকে নিয়ে, যিনি মুগল সম্রাট আকবরের দরবারে তানসেনকে চ্যালেঞ্জ জানান। তিনি মনে করতেন তার বাবার মৃত্যুর জন্য তানসেন দায়ী। এজন্য তিনি প্রতিশোধ নিতে চেয়েছিলেন। এতে অভিনয় করেন মীনা কুমারি ও ভারত ভূষণ। এই সিনেমায় রূপমতি চরিত্রে অভিনয় করেন কুলদীপ কৌর।

ঢাকা/মারুফ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়