ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ব্রাহ্মণবাড়িয়ায় বৈশাখী উৎসবে বজলুর রহমান পাঠাগারের আবৃত্তি পরিবেশন

সাংস্কৃতিক প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২৮, ৮ মে ২০২২   আপডেট: ১৬:০৫, ৮ মে ২০২২
ব্রাহ্মণবাড়িয়ায় বৈশাখী উৎসবে বজলুর রহমান পাঠাগারের আবৃত্তি পরিবেশন

ব্রাহ্মণবাড়িয়ায় সাহিত্য একাডেমি আয়োজিত তিন দিনব্যাপী বৈশাখী উৎসবের দ্বিতীয় দিনের আয়োজনে দলীয় আবৃত্তি পরিবেশন করেন বজলুর রহমান পাঠাগারের শিক্ষার্থীরা।

শনিবার (৭ মে) সন্ধ্যায় শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত ভাষা চত্বরের উন্মুক্ত মঞ্চে এই অনুষ্ঠান হয়। এদিন আরো আবৃত্তি পরিবেশন করে সাহিত্য একাডেমির শিশুকিশোর আবৃত্তি দল। এছাড়া নবীনগরের সাতমোড়া আনন্দ আশ্রমের শিল্পীরা পরিবেশন করে মলয়া সংগীত। পাশাপাশি ছিল স্বরচিত কবিতা পাঠ ও একক আবৃত্তি পরিবেশন। মহর্ষি মনোমোহন দত্ত বিষয়ক একক বক্তৃতা করেন প্রাবন্ধিক ও কথাসাহিত্যিক মানিক রতন শর্মা। 

বজলুর রহমান পাঠাগারের শিক্ষার্থীরা এদিন পরিবেশন করেছে কবি জয়দুল হোসেনের লেখা ‘গঙ্গাফড়িং’, সত্যেন্দ্রনাথ দত্তের ‘পালকির গান’, অন্নদা শংকর রায়ের ‘নেমন্তন্ন’ এবং রবীন্দ্রনাথ ঠাকুরের ‘তালগাছ’ ও ‘আমাদের ছোট নদী’ কবিতা। নির্দেশনায় ছিলেন পাভেল রহমান। পরিবেশনায় অংশ নিয়েছে নওরিন, তানহা, সাথী, জয়া, নিজবা, অর্পণ, কিষান, প্রীতম, আফজাল, সাফুয়ান, মিম, জুলফা, রজিব, শাওন, আশরাফুল।

আবৃত্তি পরিবেশনার পর বজলুর রহমান পাঠাগারের শিক্ষার্থীদের উত্তরীয় পরিয়ে শুভেচ্ছা জানান সাহিত্য একাডেমির সভাপতি কবি জয়দুল হোসেন।

এর আগে সাহিত্য একাডেমির শিশুকিশোর আবৃত্তি দল পরিবেশন করে রবীন্দ্রনাথ ঠাকুরের ‘রঙ্গ’ কবিতা। নির্দেশনায় ছিলেন সোহেল আহাদ। এছাড়া একক আবৃত্তি পরিবেশন করে নাশিদ সাবা নূর, নুসরাত জাহান বুশরা, নূর মাহাদী এহতেশাম ও আরাবী।

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়