ঢাকা     মঙ্গলবার   ২৯ নভেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ১৫ ১৪২৯ ||  ০৩ জমাদিউল আউয়াল ১৪১৪

সপ্তাহ শেষে কত আয় করল ‘ব্রহ্মাস্ত্র’?

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০৩, ১৬ সেপ্টেম্বর ২০২২   আপডেট: ১৪:০৬, ১৬ সেপ্টেম্বর ২০২২
সপ্তাহ শেষে কত আয় করল ‘ব্রহ্মাস্ত্র’?

রণবীর কাপুর ও আলিয়া ভাট অভিনীত বহুল আলোচিত সিনেমা ‘ব্রহ্মাস্ত্র’। এই সিনেমায় প্রথমবার জুটি বেঁধেছেন তারা। প্রথম সপ্তাহ শেষ বক্স অফিসে মোটামুটি আয় করেছে এই সিনেমা।

গত ৯ সেপ্টেম্বর ভারতের প্রায় ৫ হাজার প্রেক্ষাগৃহের পাশাপাশি বিশ্বের কয়েকটি দেশে মুক্তি পায় ‘ব্রহ্মাস্ত্র’। শুরুটা ধামাকা দিয়ে শুরু করলেও দিন গড়ানোর সঙ্গে সঙ্গে আয়ের হারও কমতে থাকে। প্রথম সপ্তাহে শেষে বিশ্বব্যাপী সিনেমাটির আয় দাঁড়িয়েছে ৩০০ কোটি রুপি। সিনেমাটি প্রযোজক করন জোহর সামাজিক যোগাযোগমাধ্যমে তথ্যটি জানিয়েছেন।

জানা গেছে, গত সাত দিনে শুধু হিন্দি বক্স অফিস থেকে ১৪৬.৫০ কোটি রুপি আয় করেছে সিনেমাটি। ভারতে অন্য বক্স অফিস মিলিয়ে সিনেমাটির গ্রস আয় ২০৪.১৫ কোটি রুপি।

‘ব্রহ্মাস্ত্র’ সিনেমার বাজেট প্রায় ৪১০ কোটি রুপি। এর সঙ্গে প্রচার মিলিয়ে সিনেমাটির খরচ ৬০০ কোটি রুপি। বলিউডের ইতিহাসে সবচেয়ে ব্যয়বহুল সিনেমা এটি। তাই বক্স অফিসে ৩০০ কোটির ক্লাবে নাম লেখালেও এখনো হিট তকমা পাচ্ছে না এই সিনেমা।

মোট তিনটি অংশে মুক্তি দেওয়া হবে ‘ব্রহ্মাস্ত্র’। প্রথমটির নাম ‘ব্রহ্মাস্ত্র পার্ট ওয়ান- শিবা’। আয়ান মুখার্জি পরিচালিত এই সিনেমার কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন রণবীর কাপুর ও আলিয়া ভাট। এছাড়াও অভিনয় করেছেন— অমিতাভ বচ্চন, নাগার্জুনা, মৌনি রায় প্রমুখ। হিন্দির পাশাপাশি সিনেমাটি তামিল, তেলেগু, কন্নড় ও মালায়ালাম ভাষায় মুক্তি পেয়েছে।

/মারুফ/

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়