ঢাকা     বৃহস্পতিবার   ২৩ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৯ ১৪৩১

বিয়ের পর প্রেম করে স্ত্রীর অনেক ল্যাং খেয়েছি: অঞ্জন দত্ত

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৭, ৩ ফেব্রুয়ারি ২০২৩   আপডেট: ১৩:০৯, ৩ ফেব্রুয়ারি ২০২৩
বিয়ের পর প্রেম করে স্ত্রীর অনেক ল্যাং খেয়েছি: অঞ্জন দত্ত

স্ত্রী ছন্দা দত্তর সঙ্গে অঞ্জন দত্ত

ভারতীয় বাংলা গানের শ্রোতাপ্রিয় সংগীতশিল্পী অঞ্জন দত্ত। অভিনয়, গান, পরিচালনা— সবক্ষেত্রে তিনি চর্চিত। তাকে নিয়ে ভক্তদের উৎসাহের অন্তহীন। সম্প্রতি ব্যক্তিগত পছন্দ, অপছন্দ, জীবনসহ নানা বিষয় নিয়ে মুখ খুলেছেন এই শিল্পী।

কম বয়স থেকেই প্রচুর মেয়ের প্রেমে পড়েছেন অঞ্জন দত্ত। বিয়ের পরও অনেক মেয়ের সঙ্গে বন্ধুত্ব তৈরি হয়েছে; যা বন্ধুত্বের চেয়ে একটু বেশি এগিয়েছে।

তার ভাষায়— ‘আমি মনে করি না বিয়ের পর প্রেম থেমে যায়। আর এটাকে আমি পরকীয়া হিসেবেও দেখি না। একটা সময় গিয়ে আমার স্ত্রী বন্ধু হয়ে গিয়েছে। তার বাইরে গিয়ে যদি কাউকে ভালো লাগে, আকর্ষণীয় লাগে, কথা বলতে ইচ্ছা করে, আমি সেটা করেছি। আমার কাছে বিয়েটাই শেষ শব্দ নয়। এজন্য অবশ্য, আমার স্ত্রীর প্রচুর ল্যাং খেতে হয়েছে। প্রথমে মন খারাপ হয়েছে, তারপর গান লিখে ভুলে গিয়েছি।’

ব্যক্তিগত জীবনে ছন্দা দত্তের সঙ্গে ঘর বেঁধেছেন অঞ্জন দত্ত। এ দম্পতির নীল দত্ত নামে একটি পুত্র সন্তান রয়েছে। তিনিও সংগীত পরিচালক হিসেবে কাজ করছেন।

গানের পাশাপাশি চলচ্চিত্র নির্মাণ করেও খ্যাতি কুড়িয়েছেন অঞ্জন দত্ত। ১৯৯৮ সালে ‘বড়দিন’ সিনেমা পরিচালনার মাধ্যমে চলচ্চিত্র পরিচালক হিসেবে অভিষেক ঘটে তার। পরবর্তীতে আরো ২১টি চলচ্চিত্র নির্মাণ করেন। ২০১১ সালে তার নির্মিত ‘রঞ্জনা আমি আর আসবোনা’ সিনেমাটি ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করে।

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়