ঢাকা     রোববার   ২১ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৮ ১৪৩১

‘নিষিদ্ধ পাঠান’ যেভাবে দেখছেন পাকিস্তানিরা

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৩, ৪ ফেব্রুয়ারি ২০২৩   আপডেট: ১৫:২৬, ৪ ফেব্রুয়ারি ২০২৩
‘নিষিদ্ধ পাঠান’ যেভাবে দেখছেন পাকিস্তানিরা

শাহরুখ খানের আলোচিত সিনেমা ‘পাঠান’। গত ২৫ জানুয়ারি থেকে বিশ্বের ৮ হাজার পর্দায় প্রদর্শিত হচ্ছে সিনেমাটি। মুক্তির প্রথম দিনেই শত কোটির ক্লাবে পা রাখে এটি। শুধু ভারতে নয়, বিশ্বের বেশ কিছু দেশের বক্স অফিসে ঝড় তুলেছে সিনেমাটি।

বিশ্বব্যাপী ‘পাঠান’ সিনেমার জয়রথ চললেও পাকিস্তানি নিষিদ্ধ করা হয়েছে এটি। মুক্তির সাত দিনের মাথায় করাচি সেন্সর বোর্ড নিষিদ্ধ ঘোষণা করে। কিন্তু পাকিস্তানেও শাহরুখের ভক্ত সংখ্যা কম নেই। তবে কি তারা দেখতে পাবেন না আলোচিত এই সিনেমা?

অবশ্য, এ প্রশ্নের উত্তর মেলেছে পাকিস্তানি সংবাদমাধ্যম দ্য ডনের এক প্রতিবেদনে। সংবাদমাধ্যমটি জানিয়েছে, নিষেধাজ্ঞা অমান্য করে অবৈধভাবে পাকিস্তানের করাচিতে প্রদর্শিত হচ্ছে ‘পাঠান’ সিনেমা। জনপ্রিয় দুটি ফেসবুক পেজ থেকে টিকিট বিক্রি হচ্ছে। ৯০০ রুপিতে বিক্রি হচ্ছে প্রতিটি টিকিট। বিকাল সাড়ে ৪টা, রাত সাড়ে ৭টা, রাত ৮টা ও রাত ১১টায় প্রদর্শিত হচ্ছে এটি।

ফেসবুক পেজে অনেকে সিনেমাটির প্রিন্ট কোয়ালিটি নিয়ে প্রশ্ন করেন। জবাবে তারা জানান, এইচডি প্রিন্ট নয়। কিন্তু পরিষ্কার। পাশাপাশি ফোন নাম্বারও দিয়েছে তারা; যাতে আগ্রহীরা কথাও বলতে পারেন।

‘ফায়ারওয়ার্ক ইভেন্টস’ নামে একটি প্রতিষ্ঠান ‘পাঠান’ দেখানোর এই আয়োজন করেছে। ডনের পক্ষ থেকে এই মুঠোফোনে যোগাযোগ করা হয়। তারা জানান, একেক দিন একেক জায়গায় ভেন্যু নির্ধারণ করা হয়; যা তারা জানিয়ে দিয়ে থাকে।

২০১৯ সালের ফেব্রুয়ারিতে ভারতীয় সিনেমা নিষিদ্ধ করে পাকিস্তান সরকার। তারপর ৪ বছর কেটে গেলেও একটি ভারতীয় সিনেমাও দেশটিতে আর মুক্তি পায়নি।

২৬০ কোটি রুপি ব্যয়ে নির্মিত হয়েছে ‘পাঠান’ সিনেমা। ভারতের সাড়ে ৫ হাজার পর্দা ও বিদেশের আড়াই হাজার পর্দায় দেখানো হচ্ছে ‘পাঠান’। সিনেমাটি প্রযোজনা করেছেন আদিত্য চোপড়া।

‘পাঠান’ সিনেমায় শাহরুখের সঙ্গে জুটি বেঁধে অভিনয় করেছেন দীপিকা পাড়ুকোন। অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন— ডিম্পল কাপাডিয়া, আশুতোষ রানা, গৌতম, একতা কৌরকে। তা ছাড়াও ক্যামিও চরিত্রে অভিনয় করেছেন সালমান খান।

ঢাকা/শান্ত

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়