ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

সমিতি চর্চা চলচ্চিত্রের পরিবেশ নষ্ট করছে: শাকিব খান

প্রকাশিত: ১৬:১৯, ১৪ মার্চ ২০২৩   আপডেট: ১৭:৪৯, ১৪ মার্চ ২০২৩
সমিতি চর্চা চলচ্চিত্রের পরিবেশ নষ্ট করছে: শাকিব খান

ঢাকাই চলচ্চিত্রের সুপারস্টার শাকিব খান। দীর্ঘ দুই দশক ধরে দাপটের সঙ্গে চলচ্চিত্রাঙ্গন দাপিয়ে বেড়াচ্ছেন। পাশপাশি তিনি চলচ্চিত্র শিল্পী সমিতির দুই বারের সভাপতি ছিলেন।

তবে সম্প্রতি গণমাধ্যমকে শাকিব খান বলেন, গত পাঁচ বছর ধরে এফডিসির অভ্যন্তরে কাজের চেয়ে সমিতি কালচার চর্চার ফলে হানাহানিতে চলচ্চিত্রের পরিবেশ নষ্ট হচ্ছে।

তিনি বলেন, অনেকে কাজ বাদ দিয়ে সমিতিনির্ভর হয়ে পড়ল। এফডিসি হয়ে গেল চলচ্চিত্র নয়, সমিতিনির্ভর একটি প্রতিষ্ঠান। কিছু অযোগ্য লোকের কাছে সিনেমার পরিবর্তে সমিতি হয়ে গেল ধ্যান-জ্ঞান। সমিতির নির্বাচন, পিকনিক, ইফতার পার্টি নিয়ে তাদের যেভাবে ব্যস্ত থাকতে দেখা যায় সিনেমা নিয়ে ততটা নয়। এতে করে চলচ্চিত্রের বারোটা বেজেই চলেছে।

শাকিব খান মনে করেন, এসব না করে জরুরি ছিল এফডিসি থেকে সার্ভার সিস্টেমের মাধ্যমে সিনেমা প্রদর্শন করা, এফডিসিতে পোস্ট প্রোডাকশনের কাজের ব্যবস্থা করা। এমন আরো অনেক আধুনিক কাজের কোনো ব্যবস্থা নেই এফডিসিতে। তাই এফডিসি চলচ্চিত্রের উন্নয়নে ভূমিকা রাখবে কীভাবে? এফডিসি এখন হয়েছে পরিত্যক্ত পাটকলের মতো। এমন সব দুরবস্থা থেকে বেরিয়ে আসতে পারলেই চলচ্চিত্রের সংকট নিশ্চিত কেটে যাবে।

প্রধানমন্ত্রীর ভূয়সী প্রশংসা করে শাকিব খান বলেন, আমাদের প্রধানমন্ত্রী সবসময়ই শিল্প-সংস্কৃতি আর চলচ্চিত্রবান্ধব। জাতির পিতা বঙ্গবন্ধুর হাত ধরে বাংলাদেশের চলচ্চিত্রের গোড়াপত্তন হয়েছিল। বাবার স্বপ্নের চলচ্চিত্র শিল্পকে পূর্ণতা দিতে ও স্বার্থক করতে প্রধানমন্ত্রীর ভূমিকা অনবদ্য প্রশংসার দাবি রাখেন।

রাহাত/ফিরোজ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়