ঢাকা     শুক্রবার   ২৪ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১০ ১৪৩১

অস্কারে ভুল সিনেমা পাঠাচ্ছে ভারত: এ আর রহমান

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫৮, ১৮ মার্চ ২০২৩   আপডেট: ২১:৫০, ১৮ মার্চ ২০২৩
অস্কারে ভুল সিনেমা পাঠাচ্ছে ভারত: এ আর রহমান

এস এস রাজামৌলির ‘ট্রিপল আর’ সিনেমার ‘নাটু নাটু’ গানটি এবছর অস্কারের আসরে সেরা মৌলিক গানের জন্য অস্কার পুরস্কার জিতে নেওয়ায় আনন্দের জোয়ারে ভাসছে ভারত। অস্কার জেতায় দক্ষিণী সিনেমাটির পুরো টিমকে প্রশংসায় ভাসিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। 

‘নাটু নাটু’ গানটির প্রশংসা করেছেন ভারতের কিংবদন্তি সংগীত পরিচালক এ আর রহমানও। তবে সেই সঙ্গে জানালেন, অস্কারে ভুল চলচ্চিত্র পাঠানো হচ্ছে ভারত থেকে! সম্প্রতি, সংগীতশিল্পী এল সুব্রামানিয়ামের সঙ্গে কথোপকথনে সময় এমনই বিস্ফোরক মন্তব্য করেছেন গ্র্যামি ও অস্কারজয়ী সংগীতশিল্পী এ আর রহমান।

এ আর রহমান বলেন, ‘কখনো কখনো দেখছি অস্কারের জন্য মনোনীত হয়ে চলে যাচ্ছে, কিন্তু সেগুলো শেষপর্যন্ত পাচ্ছে না। আমার মনে হয় ভুল চলচ্চিত্র অস্কারে পাঠানো হচ্ছে। ভারত থেকে যে ধরনের সিনেমা অস্কারে পাঠানো উচিত, তেমন সিনেমা যাচ্ছে না। সিনেমা নির্বাচনে ভুল হচ্ছে। পশ্চিমারা আমাদের দেশের ভালো সিনেমার রস-মান জানতে পারছে না।’

২০০৯ সালে অস্কারজয়ী ভারতীয় এই সংগীতশিল্পী মনে করেন, সিনেমা নির্বাচনের সময় পশ্চিমাদের রুচির বিষয়টি ভাবতে হবে। শুধু ভারতের দিক ভাবলে হবে না।

এ বছর অস্কারের মঞ্চে সেরা মৌলিক গানের পাশাপাশি সেরা স্বল্পদৈর্ঘ্য তথ্যচিত্রের অস্কার পুরস্কারও জিতেছে ভারত।

তবে বিশ্ব চলচ্চিত্রে হলিউডের পরের স্থানটি বলিউডের হলেও অস্কারে ভারতের পুরস্কার জয় এখন পর্যন্ত আঙুলেই গুণে ফেলা যায়। এ আর রহমান তার সাক্ষাৎকারটি দেন গত ৬ জানুয়ারি। যা এখন নেটদুনিয়ায় ভাইরাল। তাঁর বক্তব্যের সঙ্গে অনেকেই নিজেদের একাত্মতা ঘোষণা করেছেন। দর্শক ও ভক্তদের মতে, এ আর রহমান যৌক্তিক কথাই বলেছেন।

/ফিরোজ/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়