ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে অভিনেতা গ্রেপ্তার

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৪, ২১ মার্চ ২০২৩   আপডেট: ১৭:১১, ২১ মার্চ ২০২৩
ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে অভিনেতা গ্রেপ্তার

বিতর্কিত মন্তব্যের অভিযোগে গ্রেপ্তার করা হয়েছে কন্নড় সিনেমার অভিনেতা চেতন কুমারকে। মঙ্গলবার (২১ মার্চ) বেঙ্গালুরুর সেশাদৃপুরাম থানা পুলিশ তাকে গ্রেপ্তার করে। ভারতীয় সংবাদ সংস্থা এএনআই এ খবর প্রকাশ করেছে।

সংবাদমাধ্যমটি জানিয়েছে, ‘মিথ্যার উপর দাঁড়িয়ে হিন্দুধর্ম’— এই শিরোনামে গতকাল একটি টুইট করেন চেতন। যা নেটদুনিয়ায় ভাইরাল হয়ে যায়। পরে বজরং দলের নেতা শিবকুমার সেশাদৃপুরাম থানায় মামলা দায়ের করেন। মামলার এজারে উল্লেখ করেন, হিন্দু ধর্মাবলম্বীদের অনুভূতিতে আঘাত করেছে চেতন। এ অভিযোগের ভিত্তিতে চেতনকে গ্রেপ্তার করে আদালতে প্রেরণ করে থানা পুলিশ। পরে আদালত তাকে ১৪ দিনের জন্য বিচারকি হেফাজতে পাঠিয়েছেন।

চেতন কুমার টুইটে লিখেন, মিথ্যার উপর দাঁড়িয়ে হিন্দুধর্ম। এক. রাবণকে পরাজিত করে যখন রাম অযোধ্যায় ফিরে তখন ইন্ডিয়ান ন্যাশনের যাত্রা শুরু— এটা মিথ্যা। দুই. ১৯৯২: বাবরি মসজিদ রামের জন্মস্থান— এটা মিথ্যা। তিন. ২০২৩: উরি গৌড়া-নাঞ্জে গৌড়া টিপুর ‘খুনী’— এটা মিথ্যা। চার. সত্য হিন্দুত্ববাদকে পরাজিত করতে পারে— সত্যই সমতা।

হিন্দুস্তান টাইমস এক প্রতিবেদনে জানিয়েছে, কর্নাটকের বিধানসভা নির্বাচনের আগে উত্তপ্ত রাজনৈতিক অঙ্গন। এরই মাঝে বিজেপি দাবি করেছে— মহীশূর শাসক টিপু সুলতানকে হত্যা করেছেন উরি গৌড়া এবং নাঞ্জে গৌড়া। যদিও ঐতিহাসিকদের মতে, এ দাবি সম্পূর্ণ মিথ্যা। এ নিয়ে কংগ্রেস নেতারাও পালটা সরব হয়েছেন।

মার্কিন যুক্তরাষ্ট্রে জন্ম ও বেড়ে ওঠা চেতন কুমারের। ইয়েল ইউনিভার্সিটি থেকে স্নাতক সম্পন্ন করেছেন তিনি। ২০০৭ সালে কন্নড় সিনেমার মাধ্যমে বড় পর্দায় পা রাখেন। অভিনয়ের পাশাপাশি সোশ্যাল অ্যাক্টিভিস্ট হিসেবে কাজ করেন তিনি। এবারই প্রথম নয়, এর আগেও কন্নড় হাইকোর্টের রায়ের সমালোচনা করে গ্রেপ্তার হয়েছিলেন চেতন।

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়