ঢাকা     মঙ্গলবার   ২১ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৭ ১৪৩১

ভাগ্যে বিশ্বাস করে পুরনো লিপস্টিক আইশ্যাডো রেখে দিয়েছেন অপু 

রাহাত সাইফুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪২, ২৫ এপ্রিল ২০২৩   আপডেট: ১২:৫০, ২৫ এপ্রিল ২০২৩
ভাগ্যে বিশ্বাস করে পুরনো লিপস্টিক আইশ্যাডো রেখে দিয়েছেন অপু 

দর্শক নন্দিত চিত্রনায়িকা অপু বিশ্বাস। শতাধিক সিনেমায় অভিনয় করেছেন। একটা সময় ছিল যখন ঈদ মানেই অপু বিশ্বাসের সিনেমা। করোনার কারণে এই ধারাবাহিকতার ছন্দপতন ঘটে। দীর্ঘ চার বছর পর অপু বিশ্বাস অভিনীত সিনেমা এবার ঈদে মুক্তি পেয়েছে। এ প্রসঙ্গে অপু বিশ্বাসের সঙ্গে কথা বলেন এই প্রতিবেদক।

রাহাত সাইফুল : বর্তমান ব্যস্ততা কী নিয়ে?

অপু বিশ্বাস : ঈদের সেলিব্রেটি আড্ডা অনুষ্ঠানগুলোতে অংশ নিয়েছি। ইচ্ছে ছিল ‘লাল শাড়ী’ সিনেমাটি এবারের ঈদে মুক্তি দেয়ার। যেহেতু বেশ কিছু সিনেমা ঈদে মুক্তি পাচ্ছে, এর মধ্যে আমারও একটি সিনেমা ‘প্রেম প্রীতির বন্ধন’ আছে- সব দিক থেকে চিন্তা করে ঈদে সিনেমাটি মুক্তি দিচ্ছি না। এর মধ্যে ‘লাল শাড়ী’ সিনেমার একটি গান প্রকাশ করেছি। এগুলো নিয়ে ব্যস্ততা আছে। ঈদের আগে আসলে কাজ রাখিনি। নিজেকে ও জয়কে সময় দিচ্ছি। 

রাহাত সাইফুল : ঈদের দিনের পরিকল্পনা কি ছিল?

অপু বিশ্বাস : ঈদের দিন জয় তার বাবার সঙ্গে নামাজ পরেছে। এটা তার প্রথম ঈদের নামাজ। জয় খুব ঘুরতে পছন্দ করে। আসলে ওকে নিয়ে আমার আর ওর বাবার মধ্যে টানাটানি হয়। ঈদের দিন রান্না করেছি। এভাবেই দিন কেটেছে। 

রাহাত সাইফুল : জয়ের কেনাকাটা…

অপু বিশ্বাস : ২৭ রোজা পর্যন্ত খুব ব্যস্ত ছিলাম। তাই মাকের্টে যেতে পারিনি। তাই বলে জয়ের ঈদ মার্কেট হয়নি এমন নয়। জয় এখন নিজে লিখতে পারে। এর আগে তার বাবার জন্মদিনে নিজে লিখে বার্থডে উইশ করেছে। কয়েকদিন ধরে ‘ঈদ মোবারক’ লিখছিল। বাবাকে নিজ হাতে লিখে ঈদের শুভেচ্ছা জানিয়েছে।  

রাহাত সাইফুল : দীর্ঘ চার বছর পর ঈদে আপনার সিনেমা মুক্তি পাচ্ছে। 

অপু বিশ্বাস : আমি আশা করি, আমার ভক্ত ও দর্শক যারা আছেন তারা আমাকে যেভাবে সার্পোট করছেন, যেভাবে অপু বিশ্বাসকে ভালোবাসা দিয়ে আসছেন সেভাবে ‘প্রেম প্রীতির বন্ধন’ সিনেমাটি হলে গিয়ে দেখবেন। আমি মনে করি ‘প্রেম প্রীতির বন্ধন’ সিনেমাটির মধ্য দিয়ে দর্শক অতীতকে ফিরে পাবেন। বাংলা সিনেমার দর্শক যে ধরনের সিনেমা দেখতে অভ্যস্ত এটি তেমন সিনেমা। এবার ঈদে আমার অভিনীত প্রথম ওয়েব ফিল্ম আরটিভিতে মুক্তি পাচ্ছে। এটা আমার জন্য নতুন অভিজ্ঞতা। 

রাহাত সাইফুল : ঈদের সিনেমা নিয়ে স্মৃতি…

অপু বিশ্বাস : চাঁদ রাতেও আমাকে শুটিং করতে হয়েছে। এমন হয়েছে একটু শুট হয়েছে সেটা এডিট হচ্ছে, আবার শুট হচ্ছে এমন। এটা ‘লাভ ম্যারেজ’ সিনেমার গানের ঘটনা। এমন ঘটনা অনেক আছে। রাত চারটা পর্যন্ত শুটিং করেছি। ঈদের মেহেদী পরার সময় পাইনি। ঐ সময় ভাবতাম- যদি একটু সময় পেতাম- এখন সময়গুলো মিস করি। ঈদে আমার পাঁচটি সিনেমা মুক্তি পেয়েছে- এমনও হয়েছে। 

আমি মনে করি, কোনো পরিচালক মন্দ করে সিনেমা বানান না। সবাই ভালো করেই নির্মাণ করেন। কিন্তু ভাগ্য বলে একটা কথা আছে। আমি ভাগ্যে খুব বিশ্বাস করি। যেমন ‘কোটি টাকার কাবিন’ সিনেমার সময় যে লিপস্টিক, কাজল, আইশ্যাডো ব্যবহার করেছি। আমি আজও সেগুলো আমার নতুন সিনেমা শুরুর আগে একটু হলেও ব্যবহার করি। কেন জানি মনে হয় আমার ভাগ্যের পরিবর্তন হবে। অনেকে কুসংস্কার মনে করবেন। তারপরও আমার ভালো লাগে। মহরতের দিন ওটা দিয়ে শুট শুরু করি।  

তারা//

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়