ঢাকা     সোমবার   ১৫ জুলাই ২০২৪ ||  আষাঢ় ৩১ ১৪৩১

পরিচালক সমিতির কার্যনির্বাহী কমিটিকে বাচসাস’র বয়কট

জ্যেষ্ঠ বিনোদন প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:০০, ২৭ মে ২০২৩  
পরিচালক সমিতির কার্যনির্বাহী কমিটিকে বাচসাস’র বয়কট

বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতি (বাচসাস)-এর দপ্তর সম্পাদক আহমেদ তেপান্তরকে পরিচালক সমিতি প্রাঙ্গণে নিষিদ্ধ ঘোষণার প্রতিবাদে ইতোমধ্যে বাচসাস ঘোষিত ৪৮ ঘণ্টার আল্টিমেটামের সময়সীমা পার হয়েছে। এই সময়ের মধ্যে  আহমেদ তেপান্তরের বিরুদ্ধে পরিচালক সমিতির দেওয়া সিদ্ধান্ত প্রত্যাহার না করায় কাজী হায়াৎ-শাহীন সুমন নেতৃত্বাধীন পরিচালক সমিতির কার্যনির্বাহী কমিটিকে বয়কট ঘোষণা করেছে দেশের চলচ্চিত্র সাংবাদিকদের এই সংগঠন। 

গতকাল ২৬ মে রাজু আলীমের সভাপতিত্বে বাচসাস-এর কার্যনির্বাহী পরিষদ এই সিদ্ধান্ত নেয়। সংগঠনটির সহ-সাধারণ সম্পাদক রাহাত সাইফুল স্বাক্ষরিত এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

সভায় সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত নেওয়া হয়- বয়কট চলাকালীন পরিচালক সমিতির কার্যনির্বাহী কমিটির সকল নেতৃবৃন্দের সংবাদ প্রকাশ ও প্রচার করা হবে না। এ ছাড়াও সভায় সবাই এ বিষয়ে একমত পোষণ করেন যে, সাংবাদিকতা পেশার মান ও মর্যাদা রক্ষায় বাচসাস-এর এই সিদ্ধান্ত জাতীয় প্রেস ক্লাব, বিএফইউজে (উভয় অংশ), ডিইউজে (উভয় অংশ), ডিআরইউ, ক্র্যাব, ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন, ঢাকা সাব-এডিটরস কাউন্সিল, বিসিআরএ, ব্রডকাস্ট জার্নালিস্ট সেন্টার (বিজেসি), সিজেএফবিসহ সকল সাংবাদিক সংগঠনকে অবহিত করা হবে।

সেই সঙ্গে সভায় গুরুত্বের সঙ্গে সিদ্ধান্ত গ্রহণ করা হয়- সকল সাংবাদিক সংগঠনের সঙ্গে বাচসাস মতবিনিময় করে পরবর্তী কর্মসূচির বিষয়ে অবগত করবে।

কাজী হায়াৎ (সভাপতি) ও শাহীন সুমন (মহাসচিব) নেতৃত্বাধীন কার্যনির্বাহী কমিটিতে রয়েছেন-সহ-সভাপতি ছটকু আহমেদ, উপমহাসচিব কবিরুল ইসলাম রানা, কোষাধ্যক্ষ সেলিম আজম, সাংগঠনিক সচিব শাহীন কবির টুটুল, তথ্যপ্রযুক্তি সচিব নূর মোহাম্মদ মনি, সাংস্কৃতিক ও ক্রীড়াসচিব আব্দুর রহিম বাবু, প্রচার-প্রকাশনা ও দপ্তর ওয়াজেদ আলী বাবলু।

চলতি মাসের ১৬ তারিখ সভা করে আহমেদ তেপান্তরের বিরুদ্ধে পরিচালক সমিতির মহাসচিবের সঙ্গে অসদাচারণের অভিযোগ এনে তাকে বয়কটের ঘোষণা দেওয়া হয়। যা ১৮ মে বিজ্ঞপ্তি আকারে প্রকাশ করে সংগঠনটি।

ফিরোজ//

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়