ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

‘বাথরুমের দরজার হ্যান্ডেল ফিল্মফেয়ার পুরস্কার দিয়ে বানানো’

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০৩, ৫ জুন ২০২৩   আপডেট: ১১:১৬, ৫ জুন ২০২৩
‘বাথরুমের দরজার হ্যান্ডেল ফিল্মফেয়ার পুরস্কার দিয়ে বানানো’

বলিউডের বরেণ্য অভিনেতা নাসিরুদ্দিন শাহ। অভিনয় ক্যারিয়ারে অসংখ্য প্রশংসিত সিনেমা উপহার দিয়েছেন। কাজের স্বীকৃতি স্বরূপ ‘পার’, ‘স্পর্শ’ ও ‘ইকবাল’ সিনেমার জন্য পেয়েছেন তিনবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার। তা ছাড়াও তার প্রাপ্তির ঝুলিতে রয়েছে তিনটি ফিল্মফেয়ার পুরস্কার। কিন্তু ঠোঁটকাটা স্বভাবের কারণে প্রায়ই আলোচনায় উঠে আসেন এই অভিনেতা।

লালনটপ ডটকমকে সাক্ষাৎকার দিয়েছেন নাসিরুদ্দিন শাহ। ফিল্মফেয়ার পুরস্কার দিয়ে বাথরুমের হ্যান্ডেল বানিয়েছেন বলে মন্তব্য করেন তিনি। তারপর থেকে আলোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছেন নাসিরুদ্দিন শাহ।

বিষয়টি ব্যাখ্যা করে নাসিরুদ্দিন শাহ বলেন, ‘যে কোনো অভিনেতা একটি চরিত্র ফুটিয়ে তুলতে জান-প্রাণ দিয়েছেন, তিনি ভালো অভিনেতা। যদি সবার মধ্যে থেকে একজনকে বেছে নেওয়া হয়, আর বলা হয় সবার মধ্যে ইনি সেরা, তাহলে সেটা কি ঠিক? আমার মনে হয় না। আমি ওই অ্যাওয়ার্ডগুলো নিয়ে গর্বিত নই। আমি তো শেষ দুটো পুরস্কার গ্রহণ করতেও যাইনি। আমি যখন খামারবাড়ি বানানোর সিদ্ধান্ত নিই, তখন সেই অ্যাওয়ার্ডগুলো ওখানে রাখার ব্যবস্থা করি। যারা ওয়াশরুমে যাবেন তারা দুটো অ্যাওয়ার্ড হাতে পাবেন। কারণ বাথরুমের দরজার হ্যান্ডেল ফিল্মফেয়ার পুরস্কার দিয়ে বানানো।’

নাসিরুদ্দিন শাহর কাছে ট্রফি মূল্যহীন। তা উল্লেখ করে এই অভিনেতা বলেন, ‘‘আমার কাছে এসব ট্রফির কোনো মূল্য নেই। আমার বিশ্বাস ওই অ্যাওয়ার্ড লবিংয়ের ফসল। কেউ তার কাজের জন্যই পুরস্কৃত হয় তেমনটা নয়। একটা সময় পুরস্কার ত্যাগ করা শুরু করলাম, তারপর পেলাম পদ্মশ্রী আর পদ্মভূষণ সম্মান। সেই মুহূর্তে আমার মনে পড়েছিল আমার প্রয়াত বাবার কথা। তিনি বলতেন, ‘তুমি যদি এসব ফালতু কাজ করো তবে নিজেকে গাধা প্রমাণ করবে’। রাষ্ট্রপতি ভবনে গিয়ে নিজেকে প্রশ্ন করেছিলাম, বাবা কি আজ এইগুলো দেখছেন? সেদিন মনে হয়েছিল উনি নিশ্চয় গর্বিত। ওই পুরস্কার পেয়ে আমি সম্মানিতবোধ করেছিলাম। তবে ওই ফিল্মি অ্যাওয়ার্ডে আমার আস্থা নেই।’’

নাসিরুদ্দিন শাহ অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘কুত্তে’। আসমান ভরদ্বাজ পরিচালিত এ সিনেমা গত ২৪ জানুয়ারি মুক্তি পায়। নাসিরুদ্দিন শাহ ছাড়াও সিনেমাটিতে আরো অভিনয় করেছেন অর্জুন কাপুর, কঙ্কনা সেন শর্মা, রাধিকা মদন, টাবু প্রমুখ। ৩০ কোটি রুপি বাজেটের এ সিনেমা বক্স অফিসে ব্যর্থ হয়। সিনেমাটি বক্স অফিসে ৫ কোটি রুপিও আয় করতে পারেনি।

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়