ঢাকা     শুক্রবার   ০১ মার্চ ২০২৪ ||  ফাল্গুন ১৮ ১৪৩০

১০০ বছরের ইতিহাসে সর্বোচ্চ দর্শক ভারতের প্রেক্ষাগৃহে!

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫০, ১৪ আগস্ট ২০২৩   আপডেট: ১৪:৫৫, ১৪ আগস্ট ২০২৩
১০০ বছরের ইতিহাসে সর্বোচ্চ দর্শক ভারতের প্রেক্ষাগৃহে!

চলতি বছরে ভারতীয় ফিল্ম ইন্ডাস্ট্রি বেশ কিছু আলোচিত সিনেমা উপহার দিয়েছেন। চলতি সপ্তাহে কয়েকটি সিনেমা মুক্তি পেয়েছে। এ তালিকায় রয়েছে— রজনীকান্তের ‘জেলার’, চিরঞ্জীবীর ‘ভোলা শংকর’, অক্ষয় কুমারের ‘ওএমজি টু’, সানি দেওলের ‘গদর টু’।

চারটি সিনেমাই দর্শকদের মন কেড়েছে; দাপিয়ে বেড়াচ্ছে বক্স অফিস। এর মধ্য দিয়ে ভারতের ১০০ বছরের রেকর্ড ভেঙে দিয়েছে। মাল্টিপ্লেক্স অ্যাসোসিয়েশন অব ইন্ডিয়া ও প্রডিউসারস গিল্ড অব ইন্ডিয়া যৌথ বিবৃতিতে এ তথ্য জানিয়েছে। টাইমস নাউ এ খবর প্রকাশ করেছে।

বিবৃতির বরাত দিয়ে সংবাদমাধ্যমটি জানিয়েছে, এই চারটি সিনেমা প্রথম সপ্তাহে (১১-১৩ আগস্ট) ৩৯০ কোটি রুপি আয় করেছে। এসব সিনেমা দেখার জন্য ৩ দিনে ২ কোটি ১০ লাখের বেশি দর্শক প্রেক্ষাগৃহে গিয়েছেন। বক্স অফিস কালেকশন, দর্শক সমাগম— ভারতীয় সিনেমার ১০০ বছরের ইতিহাসে সর্বোচ্চ!

মাল্টিপ্লেক্স অ্যাসোসিয়েশন অব ইন্ডিয়ার প্রেসিডেন্ট কমল গিয়ানচান্দানি বলেন, ‘‘সিনেমা প্রদর্শনী ইন্ডাস্ট্রির জন্য এটি ‘ঐতিহাসিক সপ্তাহ’। ভারতীয়রা আবারো প্রমাণ করলেন তারা ভালো সিনেমা দেখতে প্রেক্ষাগৃহে যান।’’

প্রডিউসারস গিল্ড অব ইন্ডিয়ার প্রেসিডেন্ট শিবাশিস সরকার বলেন, ‘এত মানুষের উপস্থিতি আমাদের ইন্ডাস্ট্রিকে নতুন করে শক্তি জুগিয়েছে। প্রচুর দর্শক সাড়া দিয়েছেন; যা আমরা দীর্ঘ দিন ধরে দেখি না। এমনকী ভোরবেলার শোয়ের টিকিটও পাওয়া যায় না।’

‘মূল ধারার গল্প সঠিক উপায়ে উপস্থাপন করা হলে বক্স অফিসের রেকর্ড ভেঙে যায়। এই বিশাল অর্জন সম্ভব হয়েছে সিনেমা নির্মাণের সঙ্গে যুক্ত সব কলা-কুশলীদের জন্য।’ বলেন শিবাশিস সরকার।

ঢাকা/শান্ত

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়