ঢাকা     শুক্রবার   ০১ মার্চ ২০২৪ ||  ফাল্গুন ১৮ ১৪৩০

ইসরায়েলের পক্ষে তারকাদের ‘আহাজারি’, স্বরা বললেন ‘ভণ্ডামি’

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০৮, ৯ অক্টোবর ২০২৩   আপডেট: ১৭:৩২, ৯ অক্টোবর ২০২৩
ইসরায়েলের পক্ষে তারকাদের ‘আহাজারি’, স্বরা বললেন ‘ভণ্ডামি’

ফিলিস্তিনের স্বাধীনতাকামী সশস্ত্র সংগঠন হামাস ও ইসরায়েলি সৈন্যদের সংঘাত ভয়াবহ রূপ নিয়েছে। হামলা-পাল্টা হামলায় দু’পক্ষের মৃতের সংখ্যা ১১০০ ছাড়িয়েছে; সময়ের সঙ্গে মৃত মানুষের তালিকা দীর্ঘ হচ্ছে। হামলার জেরে আজ পর্যন্ত গাজা উপত্যকার ১ লাখ ২৩ হাজার মানুষ বাস্তুচ্যুত হয়েছে।

এ পরিস্থিতিতে হলিউড ও বলিউডের কয়েকজন তারকা ইসরায়েলের স্বপক্ষে কণ্ঠ তুলেছেন। ‘ওয়ান্ডার ওম্যান’খ্যাত হলিউড অভিনেত্রী গ্যাল গ্যাদত ইসরায়েলের স্বপক্ষে সোশ্যাল মিডিয়ায় কয়েকটি পোস্ট দিয়েছেন। যার একটিতে তিনি লিখেছেন, ‘ইসরায়েলের পাশে আছি, আপনারও থাকা উচিত। এই ভয়ংকর সন্ত্রাসী কর্মকাণ্ডের সময় বিশ্ব চুপচাপ বসে থাকতে পারে না।’

মার্কিন অভিনেত্রী জেমি লি কার্টিস ও কমেডিয়ান এমি স্কামবারও ইসরায়েলিদের প্রতি সমর্থন জানিয়েছেন। এক ইসরায়েলি নারীকে কিডন্যাপ করে নিয়ে যাওয়ার ভিডিও শেয়ার করে এমি স্কামবার বলেছেন— ‘হামাস চাচ্ছে ইসরায়েলকে নির্মূল করে দিতে।’

ইসরায়েলের পক্ষে বলিউড থেকে প্রথম কণ্ঠ চড়া করেছেন বিতর্কিত অভিনেত্রী কঙ্গনা রাণৌত। হামাসের ‘তাণ্ডব’ দেখে তার হৃদয় ভেঙে চুরমার হয়ে গেছে বলে সোশ্যাল মিডিয়ায় জানিয়েছেন তিনি। তবে এসব তারকাদের ‘আহাজারি’-কে ‘ভণ্ডামি’ বলে মন্তব্য করেছেন বলিউড অভিনেত্রী স্বরা ভাস্কর।

এক টুইটে স্বরা ভাস্কর বলেন, ‘ফিলিস্তিনিদের ওপর ইসরায়েলের সীমাহীন নৃশংসতা, জোরপূর্বক তাদের বাড়িঘর দখল করা, জোরপূর্বক বসতি স্থাপনকারী ইসরায়েলিদের ধর্মান্ধতা ও সহিংসতা, ফিলিস্তিনি শিশু-কিশোরদের হত্যা, গত কয়েক দশক ধরে গাজায় অবরোধ, বোমাবর্ষণ, গাজার বেসামরিক মানুষ, স্কুল ও হাসপাতালে বোমা ফেলে গুড়িয়ে দেওয়া যদি আপনাকে ব্যথিত না করে, তাহলে ইসরায়েলের ওপরে হামাসের আক্রমণে আপনাদের মর্মাহত হওয়ার ঘটনাটি আমার কাছে ভণ্ডামি মনে হয়।’ 

এবারই প্রথম নয়, ২০২১ সালেও ইসরায়েলের কড়া সমালোচনা করেছিলেন স্বরা ভাস্কর। এক টুইটে এ অভিনেত্রী ইসরায়েলকে ‘বর্ণবাদী রাষ্ট্র’ বলে মন্তব্য করেছিলেন।

গত ৭ অক্টোবর ইসরায়েলে কয়েক দশকের মধ্যে সবচেয়ে বড় হামলা চালান গাজার শাসকগোষ্ঠী হামাসের যোদ্ধারা। মাত্র ২০ মিনিটে দেশটিতে ৫ হাজারের বেশি রকেট ছোড়ার কথা জানায় হামাস।

হামাসের হামলায় ইসরায়েলে ৭ অক্টোবর থেকে এ পর্যন্ত নিহত মানুষের সংখ্যা ৭০০ ছাড়িয়েছে। এর মধ্যে একটি সংগীত উৎসবে অংশ নেওয়া আড়াই শতাধিক মানুষ রয়েছেন।

শনিবারের হামলার পরপরই ইসরায়েলের সামরিক বাহিনী অবরুদ্ধ গাজায় বিমান হামলা ও ক্ষেপণাস্ত্র ছোড়া শুরু করে। গতকালও ব্যাপক বিমান হামলা অব্যাহত ছিল। এ ছাড়া ইসরায়েলি ভূখণ্ডে ঢুকে পড়া হামাস যোদ্ধাদের সঙ্গে লড়াই চলছে দেশটির সেনাদের।

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়