ঢাকা     শুক্রবার   ০১ মার্চ ২০২৪ ||  ফাল্গুন ১৭ ১৪৩০

পাশাপাশি বিলবোর্ডে কিয়ারা-জয়া, উচ্ছ্বসিত গায়ক প্রীতম

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:১৯, ২৪ অক্টোবর ২০২৩   আপডেট: ১৯:৩১, ২৪ অক্টোবর ২০২৩
পাশাপাশি বিলবোর্ডে কিয়ারা-জয়া, উচ্ছ্বসিত গায়ক প্রীতম

রাস্তার পাশে ঠাঁই দাঁড়িয়ে চারটি বিলবোর্ড। ভারতীয় একটি প্রতিষ্ঠানের এ বিলবোর্ডের দুটোতে রয়েছে বলিউড অভিনেত্রী কিয়ারা আদভানির ছবি, অন্য দুটোতে বাংলাদেশি অভিনেত্রী জয়া আহসানের ছবি। সংগীতশিল্পী প্রীতম আহমেদ তার ফেসবুকে বেশ কিছু ছবি পোস্ট করেছেন। তার একটিতে এমনটা দেখা যায়।

প্রীতম আহমেদ কলকাতার রাস্তার পাশ থেকে জয়ার এসব ছবি তুলেছেন। ওপার বাংলায় জয়া আহসানের এসব বিলবোর্ড দেখে উচ্ছ্বসিত এই গায়ক বলেন, ‘প্রথমবার কলকাতায় দুর্গাপূজা দেখতে এসেছি। পুরোটা শহর ঘুরে ঘুরে প্রতিমা ও প্যান্ডেলের সাজসজ্জা দেখি। যে রাস্তাতেই যাই, সে রাস্তাতেই অনেক আলোর মাঝে আরো একটা আলো দেখি যার নাম— জয়া আহসান।’

কলকাতার রাস্তার পাশে শোভা পাচ্ছে জয়া আহসানের বিলবোর্ড

জয়া আহসান আমাদের গর্ব। তা উল্লেখ করে প্রীতম আহমেদ বলেন, ‘কলকাতার তারকা শিল্পীরা সর্বভারতীয় ও মুম্বাইয়ের শিল্পীদের স্টারিজমের দাপটে এমনিতেই চাপে থাকেন। তাদের সকলের পক্ষে বিজ্ঞাপনের বিলবোর্ড বা সিনেমার পোস্টার হয়ে ওঠা হয় না। এখানে তারকারও কমতি নেই। তবু সকলের পাশাপাশি বাংলাদেশের একটা মেয়ে কতটা সফলতার সঙ্গে জনপ্রিয়তায় কলকাতায় অনেকের চেয়ে এগিয়ে আছেন; ঢাকার লোকজন কলকাতায় না এলে কোনোদিন সেটা বুঝতে পারবে না। জয়া আহসান আপনাকে নিয়ে গর্বিত।’

জয়া অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘দশম অবতার’। গত ১৯ অক্টোবর কলকাতায় মুক্তি পেয়েছে সিনেমাটি। এটি নির্মাণ করেছেন সৃজিত মুখার্জি। মুক্তির পর দর্শকদের কাছ থেকে প্রশংসা কুড়াচ্ছে ‘দশম অবতার’। বিশেষভাবে নজর কেড়েছেন জয়া আহসান। বক্স অফিসেও ভালো ব্যবসা করছে বলে জানিয়েছে প্রযোজনা প্রতিষ্ঠান এসভিএফ।

২০১৩ সালে ‘আবর্ত’ সিনেমার মাধ্যমে ভারতীয় বাংলা সিনেমায় অভিষেক ঘটে জয়া আহসানের। এটি পরিচালনা করেন অরিন্দম শীল। দুই বছর বিরতি নিয়ে ফের কলকাতার সিনেমায় অভিনয় করেন তিনি। তারপর বেশ কিছু সিনেমায় অভিনয় করে কলকাতার দর্শক হৃদয়ে নিজের জায়গা পোক্ত করেন এই অভিনেত্রী। কাজের স্বীকৃতিস্বরূপ টানা তিনবার ফিল্মফেয়ার পুরস্কার পেয়েছেন জয়া।

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়