ঢাকা     সোমবার   ০৬ মে ২০২৪ ||  বৈশাখ ২৩ ১৪৩১

শাহরুখ-কাজল ভক্তদের আবেগ উসকে দিলেন অস্কার কর্তৃপক্ষ

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১৩, ১৪ জানুয়ারি ২০২৪   আপডেট: ১৭:১৪, ১৪ জানুয়ারি ২০২৪
শাহরুখ-কাজল ভক্তদের আবেগ উসকে দিলেন অস্কার কর্তৃপক্ষ

বিশ্ব চলচ্চিত্রের সবচেয়ে সম্মানজনক পুরস্কার অ্যাকাডেমি অ্যাওয়ার্ড বা অস্কার। ১৯২৯ সাল থেকে এ পুরস্কার প্রদান করে আসছে মার্কিন যুক্তরাষ্ট্রের ‘দ্য অ্যাকাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সেস’। এই অ্যাকাডেমি কর্তৃপক্ষ এবার বলিউড সিনেমাপ্রেমীদের আবেগ উসকে দিলেন।

রোববার (১৪ জানুয়ারি) অ্যাকাডেমির অফিশিয়াল ইনস্টাগ্রামে একটি ভিডিও ক্লিপ পোস্ট করেছেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। ক্যাপশনে লিখেছেন, ‘‘ক্লাসিক গান ‘মেহেন্দি লাগাকে রাখনা’-তে শাহরুখ ও কাজলের পারফরম্যান্স।’’

মূলত, এটি শাহরুখ খান ও কাজল অভিনীত ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’ সিনেমার তুমুল জনপ্রিয় গান। আর এ গান দেখে নস্টালজিয়া হয়ে পড়েছেন নেটিজেনরা।

একজন লিখেছেন, ‘ওহ! অ্যাকাডেমি!’ আরেকজন লিখেছেন, ‘১৯৯৫ সালে এ সিনেমার প্রেমে পড়েছি।’ আরেকজন লিখেছেন, ‘এই পোস্ট আমাকে আবেগাপ্লুত করে দিয়েছে। এই তারকারা বলিউডে অনেক অবদান রেখেছেন; আশা করি তারা সেই সম্মানও পাবেন।’ কেউ কেউ লিখেছেন, ‘আমার শৈশবের নায়ক।’ আবার কেউ কেউ অ্যাকাডেমি কর্তৃপক্ষকে ধন্যবাদ জানিয়েছেন।

যশরাজ ফিল্মসের ব্যানারে ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’ সিনেমা নির্মাণ করেন আদিত্য চোপড়া। এ সিনেমায় রাজ ও সিমরান চরিত্রে অভিনয় করেন শাহরুখ খান ও কাজল। ১৯৯৫ সালের ২০ অক্টোবর মুক্তি পায় সিনেমাটি। ৪০ কোটি রুপি বাজেটের এ সিনেমা আয় করে ২০০ কোটি রুপি।

হিসাবটা কেবল বক্স অফিসে নয়, সিনেমাটিতে শাহরুখ-কাজলের রসায়নে ডুবে যান সিনেমাপ্রেমীরাও। ‘মেহেন্দি লাগা কে রাখনা’ গানটি আজও বিয়েবাড়িতে বাজানো হয়। অলটাইম ব্লকবাস্টার এই সিনেমা টানা ১০০৯ সপ্তাহ প্রদর্শিত হয়েছে মারাঠা মন্দিরে। করোনায় সিনেমা হল বন্ধ হওয়ার আগপর্যন্ত ১২৭৪ সপ্তাহ পার করে সিনেমাটি; যা বিশ্ব সিনেমা জগতে এক অন্যন্য ইতিহাস।

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ