ঢাকা     সোমবার   ২২ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৭ ১৪৩১

মনের অজান্তেই গরুটির প্রতি মায়া জন্মেছিল: ফেরদৌস 

জ্যেষ্ঠ বিনোদন প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৭, ১৮ জুন ২০২৪   আপডেট: ১২:৩৯, ১৮ জুন ২০২৪
মনের অজান্তেই গরুটির প্রতি মায়া জন্মেছিল: ফেরদৌস 

বছরজুড়ে শুটিং-ডাবিং নিয়ে ব্যস্ত সময় কাটলেও ঈদের ছুটি পরিবারের সঙ্গে কাটাতে ভালোবাসেন চিত্রনায়ক ফেরদৌস। বিশেষ করে রাজনীতিতে নাম লেখানোর পর ‘অবসর’ খুব কমই মেলে। তার ওপর রয়েছে নির্বাচনী এলাকার দায়িত্ব পালন। জনপ্রিয় এই চিত্রনায়ক বর্তমানে ঢাকা-১০ আসনের সংসদ সদস্য। ফলে ব্যস্ততায় মেলে না অবসর। 

নায়ক ফেরদৌসের বেড়ে ওঠা ঢাকা ক্যান্টনমেন্টে। ছেলেবেলার এই এলাকার অনেক স্মৃতি রয়েছে তার। বিশেষ করে কোরবানির কিছু স্মৃতি তিনি এখনও মণিকোঠায় রেখেছেন। 

ফেরদৌস বলেন, ছোটবেলায় কোরবানির গরু কিনতে বাবার সঙ্গে হাটে যেতাম। একবার পুরো হাট খুঁজে একটা কালো গরু কিনলাম। গরু বাসায় আনার পর খাওয়ানো, গোসল করানো থেকে শুরু করে সারাক্ষণের জন্য তার সঙ্গী হয়ে গিয়েছিলাম। মনের অজান্তেই গরুটির প্রতি মায়া জন্মে  গিয়েছিল। ঈদের দিন সকালে যখন গরুটি কোরবানির জন্য নেয়া হচ্ছিল তখন খুব কষ্ট পেয়েছিলাম। 

ছেলেবেলায় কোরবানির গরু ছোট-বড় নিয়ে বন্ধুদের সঙ্গে বাদানুবাদ নতুন কিছু নয়। এ অভিজ্ঞতা ফেরদৌসেরও হয়েছে। এ প্রসঙ্গে তিনি বলেন, এক সময় কোরবানির গরু নিয়ে সহপাঠীদের সঙ্গে অনেক তর্ক হতো। কার গরু বড়, কার ছোট- এসব নিয়ে তর্ক করতে গিয়ে কথা বলা বন্ধ হয়ে যেত। আবার একটু পরে সব মিটেও যেত। এখন এ বিষয়গুলো খুব মনে পড়ে। 

রাহাত//

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়