ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

বইমেলায় নতুন উপন্যাস ‘ক-১৯, উইপিং উইলো ও নিহা’

সাইফ বরকতুল্লাহ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫৫, ৭ ফেব্রুয়ারি ২০২৩   আপডেট: ১০:৫৮, ৭ ফেব্রুয়ারি ২০২৩
বইমেলায় নতুন উপন্যাস ‘ক-১৯, উইপিং উইলো ও নিহা’

এবারের বইমেলায় (২০২৩) প্রকাশিত হয়েছে দিলরুবা আহমেদ এর নতুন উপন্যাস ‘ক-১৯, উইপিং উইলো ও নিহা’। গ্রন্থটি প্রকাশ করেছে অনন্যা প্রকাশন (প্যাভিলিয়ন নম্বর ২৮)।

এ উপন্যাসের বিষয়বস্তু সম্পর্কে দিলরুবা আহমেদ বলেন, প্রবাস জীবন, করোনাকাল, দেশিদের যাপিত জীবন, সেই সাথে মাঝে মধ্যে সংস্পর্শ আসছে অন্য দেশীয়দের জীবনাবলীতে, জীবন থেমে থাকে না করোনা বলে, এভাবে না হলে ওভাবে বয়েই চলে যায়, যেতে যেতে রেখে যায় কিছু কথা, কিছু স্মৃতির মিতালি।  প্রেক্ষাপট যাই হোক না কেন, তার পরিপ্রেক্ষিতে প্রেক্ষাগৃহ পরিপূর্ণ থাকেই নিত্যদিনের নৈমিত্তিক বহুবিধি বিষয়াবলিতে। তার সবই এসেছে এই উপন্যাসে।

এবার বইমেলা নিয়ে প্রত্যাশা ও ভাবনা সম্পর্কে দিলরুবা আহমেদ রাইজিংবিডিকে বলেন, বইমেলা শব্দটার ভেতরেই তো আমরা স্থাপন করে রেখেছি অনেক আনন্দ আর ভালোলাগা  এবং সেই সাথে গুচ্ছ গুচ্ছ ভাবনা।  বইমেলা শুনলেই মনে হয় আনন্দ নিয়ে বইগুলো ডানা মেলে পাখি হয়ে উড়ে উড়ে আসছে। যে লেখে সে জানে বইমেলা মানেই তার প্রাণের তাগিদ। এখানে আসুক সবাই হাসিমুখে, কিনুক বই একটি হলেও, চিনুক নতুন ও পুরাতন লেখক, মিলন ঘটুক পাঠকের সাথে, পরিচিত হোক প্রকাশকদের সাথেও-বইমেলা নিয়ে ভাবনাটা আমার এরকমই। আমি তো আমন্ত্রণ জানাবো সব শ্ৰেণির মানুষ আবাল-বৃদ্ধা-বনিতা সবাইকে, ওনারা সবাই আসুক মেলা উদযাপনে।

তিনি বলেন, তবে শুধু বেড়ানোর জায়গা না ভেবে যে আসবে সে যেন বইকে লেখকদেরকে ভালোবেসে আসেন সেই প্রত্যাশা রইলো। অথবা যে বেড়াতে আসবেন তিনিও যেন এবার মেলায় লেখক ও বইয়ের বৈভবে এতটাই মুগ্ধ হন যেন পরবর্তীতে বইয়ের প্রেমেই মেলায় আসতে অনুপ্রাণিত হন। বইমেলার উত্তরোত্তর সাফল্য কামনা করি।

/সাইফ/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়