ঢাকা     শনিবার   ২৪ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১১ ১৪৩০

বইমেলায় নতুন গ্রন্থ ‘১০টি প্রেমের গল্প’

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪৫, ২৬ ফেব্রুয়ারি ২০২৩   আপডেট: ১২:৪৯, ২৬ ফেব্রুয়ারি ২০২৩
বইমেলায় নতুন গ্রন্থ ‘১০টি প্রেমের গল্প’

গুরুত্বহীন এমন কিছু বিষয়, যা আমাদের দিনযাপনের প্রাত্যহিকতায় ধরা দেয় না, হয়তো আমরা নিজেরাও সেভাবে মনে ঠাঁই দিই না। অথচ বিশেষ কিছু মুহূর্তের অনুষঙ্গে হঠাৎ-ই সেসব মাথার মধ্যে এসে ভিড় করে। রচিত হয় ‘বন্ধুত্ব’। এরপর প্রেম। প্রেমের কোনো নির্দিষ্ট সীমা নেই আবার প্রেম অনেক সময় রহস্যময়তারও। এরকম ১০টি গল্প নিয়ে গ্রন্থ ‘১০টি প্রেমের গল্প’। গন্থটি লিখেছেন সাইফ বরকতুল্লাহ।

‘১০টি প্রেমের গল্প’ নামে এই গল্পগ্রন্থটি প্রকাশিত হয়েছে জাগতিক প্রকাশন (বইমেলায় স্টল নম্বর ৭২) থেকে। গ্রন্থটির প্রচ্ছদ এঁকেছেন কাব্য কারিম। দাম ১৫০ টাকা।

গ্রন্থটি প্রসঙ্গে সাইফ বরকতুল্লাহ বলেন, এই সংকলনের প্রতিটি গল্পের বিষয় ভাবনা প্রেম। প্রেমে মানুষ অনেক ধরনের অভিজ্ঞতার মুখোমুখি হয়। প্রেমের অভিজ্ঞতায় ভালো ও মন্দ দুটোই আছে। সবার জীবনেই প্রেম আসে। এটা কেউ অস্বীকার করতে পারবে না। তবে এই প্রেমে পড়া বিষয়টি আমি পজিটিভ দেখি।

সাইফ বরকতুল্লাহ বলেন, এছাড়া এই গ্রন্থে গল্পগুলালোতে রয়েছে বর্তমান সময়ের ব্যক্তিমানুষ ও সমাজের প্রতিফলন। অজস্র টানাপোড়েন সত্ত্বেও কোথায় যেন আমরা সবাই চলমান সময়ের কাছে জানু মুড়ে বসতে বাধ্য। প্রত্যেকটি গল্প আমাদের সবার জীবনেরই অঙ্গ, জীবনের ঘটনাবলির সঙ্গে জড়িয়ে আছে।

এছাড়া তার আরও একটি গল্পগ্রন্থ ‘উপদ্রুত ঘাসের ভেতর’ পাওয়া যাচ্ছে বইমেলায় অর্জন প্রকাশনের স্টলে (স্টল নম্বর ৪৪০)।

/ইভা/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়