ঢাকা     সোমবার   ২০ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৬ ১৪৩১

নতুন জামায় শিশু সুরাইয়ার ঈদ

আনোয়ার হোসেন শাহীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:৪৮, ২৫ সেপ্টেম্বর ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নতুন জামায় শিশু সুরাইয়ার ঈদ

নাজমা খাতুন ও শিশু সুরাইয়া

মাগুরা প্রতিনিধি : দেশ-বিদেশে বহুল আলোচিত মায়ের পেটে গুলিবিদ্ধ শিশু সুরাইয়ার বয়স দুই মাস পূর্ণ হল। এই শিশুকে ঘিরেই আজ পরিবারটিতে ঈদের সব আনন্দ।

 

শুক্রবার ঈদের দিন সকালে সুরাইয়াকে নতুন জামা পরিয়ে কোলে করে বসে আছেন মা নাজমা খাতুন। গোলাপি, হালকা সবুজ আর ঘিয়ে রঙের নতুন জামা পরেছে সে। বাচ্চু ভূঁইয়া-নাজমা খাতুন দম্পতির ঘরে এবার ঈদ এসেছে ভিন্নরকম আবহ নিয়ে।

 

বাড়ির আর সবার কাপড় না কিনলেও দুই মাস বয়সী সুরাইয়ার জন্য বাবা বাচ্চু ভূঁইয়া আগেই ঈদের কেনাকাটা করেছেন।

 

সুরাইয়ার চেহারায়ও হাসি হাসি ভাব। কিছু দিন আগেই যে তার ওপর দিয়ে ঝড় বয়ে গেছে, চেহারায় তার কোন ছাপ নেই। কেউ সামনে এলেই হাত-পা ছুঁড়ে জানান দিচ্ছে, আমি ভালো আছি। হাসি দেখলে মনেই হয় না এই ছোট্ট তুলতুলে শরীর বুলেটে বিদ্ধ হয়েছিল। ঈদে গ্রামে এসেছেন এমন অনেক নারী-পুরুষ ও শিশুরাও সুরাইয়াকে দেখতে তাদের বাড়িতে ভিড় করছেন।

 

মা নাজমা খাতুন রাইজিংবিডিকে বলেন, ‘কল্পনা করি নাই আমার নাড়ি ছেড়া ধন সুরাইয়াকে নিয়ে ঈদ করতে পারব।  পেটে গুলিবিদ্ধ হওয়ার পর ভাবিনি তার সন্তান বেঁচে থাকবে। গুলিতে আহত সাত মাসের অপূর্ণতা নিয়ে পৃথিবীর আলোয় আসে। আল্লাহর রহমত আর মানুষের দোয়া-ভালোবাসায় আমরা সুস্থ আছি। আপনারা আমাগের জন্য দোয়া করবেন।’

 

সুরাইয়ার ভাই নাজমুল আর বোন সুমাইয়াসহ বাড়ির সবাই তাকে ঘিরে বসে আছে। সুরাইয়াই যেন সবার ঈদ, সুরাইয়াই সব। ঈদে তাদের নতুন জামা না এলেও সুরাইয়ার জন্য জামা কিনে আনায় দুজনই মহাখুশি।

 

বাচ্চু ভূঁইয়া বলেন, ‘আমার মেয়েটার জন্য আপনারা দোয়া করবেন। মেয়েটা আমার খুব সুন্দর হইছে।’

 

প্রসঙ্গত, গত ২৩ জুলাই মাগুরা শহরতলির দোয়ারপাড় কারিগরপাড়ায় ছাত্রলীগের দুপক্ষের সংঘর্ষের সময় গুলিবিদ্ধ হন আট মাসের অন্তঃসত্ত্বা নাজমা খাতুন। গুলি তার গর্ভের শিশুকেও গুরুতর জখম করে। মাগুরা সদর হাসপাতালে অস্ত্রোপচারের মাধ্যমে নাজমা গুলিবিদ্ধ কন্যাশিশুর জন্ম দেন। পরে বেশ কিছুদিন ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন থাকার পর শেষ পর্যন্ত সুস্থ হয়ে ওঠে শিশু সুরাইয়া। গত ২০ আগস্ট বাবা-মা তাকে নিয়ে বাড়ি ফেরেন। ওই সংঘর্ষে নাজমার চাচা শ্বশুর মমিন ভূঁইয়া (৬৫) নিহত হন।

 

 

 

রাইজিংবিডি/মাগুরা/২৫ সেপ্টেম্বর ২০১৫/আনোয়ার হোসেন শাহীন/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়