ঢাকা     মঙ্গলবার   ২১ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৭ ১৪৩১

বিশেষ প্রহরায় সিলেট-ঢাকা যান চলাচল শুরু

বদর উদ্দিন আহমদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০৫, ৯ জানুয়ারি ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিশেষ প্রহরায় সিলেট-ঢাকা যান চলাচল শুরু

ফাইল ফটো

নিজস্ব প্রতিবেদক, সিলেট : অবরোধ ভেঙ্গে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রহরায় সিলেট-ঢাকা অভিমুখে দূরপাল্লার যান চলাচল শুরু হয়েছে। এতে কর্মচঞ্চল হয়ে উঠেছে বাস টার্মিনালগুলো। যাত্রীরাও স্বস্তি ফিরে পেয়েছেন।

তবে যে কোনো সময়, যে কোনো স্থানে যানবাহানের ওপর হামলা হওয়ার আশঙ্কায় আছেন যাত্রী সাধারণ ও পরিবহন মালিকেরা।

গতকাল বৃহস্পতিবার রাত ১০টা থেকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রহরায় বেশকিছু বাস সিলেট থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায়। এরপর শুক্রবার সকাল থেকে স্বাভাবিক সময়ের মতো একে একে দূরপাল্লার বাসগুলো ছেড়ে যায়। তবে সরাসরি যাতায়াতকারী বড় বড় পরিবহণ সংস্থার গাড়িগুলো পর্যাপ্ত পরিমানে সিলেটে অনুপস্থিত থাকায় লোকাল বা মিনি বাসগুলোই যাত্রী পরিবহণ করছে।

এদিকে, সিলেট-ঢাকা মহাসড়কে যান চলাচল শুরু হওয়ায় সবচেয়ে বেশি খুশি হয়েছেন বিশ্ব ইজতেমায় অংশগ্রহণকারী যাত্রীরা। হরতাল-অবরোধের কারণে সিলেটে আটকা পড়েছিলেন তারা।

অন্যদিকে, যাত্রীদের স্বস্তিকে পুঁজি করে বাস কর্তৃপক্ষ অতিরিক্ত ভাড়া আদায় করে নতুন এক অস্বস্তিকর পরিস্থিতি সৃষ্টি করেছে বলে অভিযোগ পাওয়া গেছে।

খোঁজ নিয়ে জানা গেছে, সিলেট থেকে চেড়ে যাওয়া বাসগুলোর সব রাজধানী পর্যন্ত যাচ্ছে না। কোনোটা ঢাকার সায়েদাবাদ পর্যন্ত আবার কোনোটা গাজীপুরের টঙ্গী পর্যন্ত। কিন্তু ভাড়া আদায় করছে সিলেট-ঢাকা দূরত্বের। তাও আবার সরাসরি চলাচলকারী গাড়িগুলোর ভাড়ার হারেই তারা ভাড়া আদায় করছে। এমনিতে যেখানে লোকাল বাস-মিনি বাসগুলো ২৫০ টাকা থেকে ৩২০ টাকা পর্যন্ত ভাড়া নিয়ে থাকে, সেখানে এখন ৪৭০ টাকা পর্যন্ত আদায় করছে বলে যাত্রীরা অভিযোগ করেছেন।

অভিযুক্তরাও অভিযোগ অস্বীকার করছেন না। সরাসরি বলছেন, ঝুঁকি নিয়ে যেতে হচ্ছে। এ ছাড়া ঢাকা থেকে আসার সময় পর্যাপ্ত যাত্রী পাওয়া যাচ্ছে না। তাই কিছু বেশি না নিলে তাদের পোষাবে না।

হানিফ এন্টারপ্রাইজের ব্যবস্থাপক মাহফুজুর রহমান সোহেল জানান, যানবাহন চালানোর ক্ষেত্রে তাদের কোনো অসুবিধা হচ্ছে না। ইতিমধ্যে ছেড়ে যাওয়া বাসগুলো নির্বিঘ্নে ঢাকা পৌঁছেছে। তাদের হাতে সিলেটে এখন কোনো গাড়ি নেই। যা ছিল যাত্রী নিয়ে সন্ধ্যায় ঢাকা চলে গেছে। সেগুলো ফিরে এসে আবার যাবে।

দক্ষিণ সুরমা আন্তঃজেলা বাস টার্মিনালে কর্তব্যরত দক্ষিণ সুরমা পুলিশ ফাঁড়ির সাব ইন্সপেক্টর শফিকুল ইসলাম জানান, যানবাহনগুলোর নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে। তাই চলাচলে কোনো অসুবিধা হচ্ছে না।

 

 

রাইজিংবিডি/সিলেট/৯ জানুয়ারি ২০১৫/বদর উদ্দিন আহমদ/সনি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়