ঢাকা     মঙ্গলবার   ১৮ জুন ২০২৪ ||  আষাঢ় ৪ ১৪৩১

গোটা বাংলাদেশ কাঁটাতারের বেড়ায় আটকে আছে: রিজভী

জ্যেষ্ঠ প্রতি‌বেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫১, ২১ মে ২০২৪   আপডেট: ১৪:০৭, ২১ মে ২০২৪
গোটা বাংলাদেশ কাঁটাতারের বেড়ায় আটকে আছে: রিজভী

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, গোটা বাংলাদেশ এখন কাঁটাতারের বেড়ায় আটকে আছে। বাংলাদেশ এখন উম্মুক্ত কারাগারে পরিণত হয়েছে। যারা গণতন্ত্রের জন্য লড়াই করছেন, দেশে গণতন্ত্র ফেরাতে চান, বাকস্বাধীনতা ফেরাতে চান তাদের জায়গা হচ্ছে কারাগারে। বর্তমান সরকার ভয় থেকেই তাদের গ্রেফতার করছে। 

মঙ্গলবার (২১ মে) রাজধানীর নয়াপল্টনে বিএনপি নেতা ইশরাক হোসেনসহ অন্যান্য নেতাকর্মীদের মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল শেষে তিনি এসব কথা বলেন।

রিজভী আহমেদ বলেন, যারা চুরি করে, সন্ত্রাসী করে এবং যারা মানুষ খুন করে তারা সবাই সরকারের লোক, মন্ত্রী এমপি বা দলের নেতাদের আত্মীয়স্বজন। দেশে সামাজিক অনাচার যারা করছে তারা ক্ষমতাসীন দলের লোক। বাংলাদেশ ব্যাংক থেকে যারা কোটি কোটি ডলার চুরি করছে তাদের পুলিশ ধরতে পারছে না। বাংলাদেশ ব্যাংকের টাকা চুরির তদন্তের ঘটনা ৭৮ বার পিছিয়েছে। সাগর রুনি হত্যার তদন্ত প্রতিবেদন ১০৯ বার পিছিয়েছে। অথচ ইশরাকের মতো তরুণ, যে বিদেশ থেকে লেখাপড়া করে তার বাবার মতো মানুষের সেবা করতে রাজনীতি করছে তাকে বিনা অপরাধে গ্রেফতার করা হয়েছে।

তিনি বলেন, বর্তমান সরকার ক্ষমতা হারানোর ভয়ে ভীত সন্ত্রস্ত। মিছিলের আওয়াজ শুনলেই নেতাকর্মীদের গ্রেফতার করা হয়। আতঙ্ক থেকেই নীরব, টুকু, আবু আসফাকসহ অন্যান্য নেতাকর্মীদের কারাগারে বন্দী করে রেখেছে। অচিরেই আমাদের আন্দোলন থেকে প্লাবন তৈরি হবে। এ সরকারকে বিদায় করে নেতাকর্মীদের মুক্ত করতে পারবো ইনশাল্লাহ।

এ সময় মিছিলে আরও অংশ নেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও মহানগরের আহ্বায়ক আব্দুস সালাম, চেয়ারপারসনের বিশেষ সহকারী অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাস, সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, মহানগরের সদস্য সচিব রফিকুল আলম মজনু, যুবদল নেতা মেহেবুব মাসুম শান্তসহ বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

এমএ/তারা

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়