ঢাকা     রোববার   ০৫ মে ২০২৪ ||  বৈশাখ ২২ ১৪৩১

আজ শ্বশুরকে শুভেচ্ছা জানানোর দিন

মুজাহিদ বিল্লাহ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১৪, ৩০ জুলাই ২০২৩  
আজ শ্বশুরকে শুভেচ্ছা জানানোর দিন

ছবি: সংগৃহীত

শ্বশুর-জামাই সম্পর্কটা যেন একটু লজ্জা আর সংকোচের। জামাইয়ের কোনো দোষ কখন ধরে বসেন শ্বশুর। একে অপরের সাথে দেখা হলে দু-চার কথা এরপর চোখের আড়াল হলেই নেওয়া যায় স্বস্তির নিঃশ্বাস।

তবে মেয়েদের বেলায় শশুরকে অতটা ভয় নেই। শুরুতে সংকোচ থাকলেও আস্তে আস্তে একই বাড়িতে বসবাস করার ফলে বউ-শ্বশুরের লজ্জা ও ভয়টা কেটে যায়।

ছেলেদের জন্য যারা স্ত্রীর বাবা অর্থাৎ শ্বশুরকে ভয় পান এবং ইমপ্রেস করতে চান আজকের দিনটি আপনার জন্য। আজ বিশ্ব শ্বশুর দিবস। নিজের শ্বশুরকে শুভেচ্ছা জানানোর মতো এমন দিন বছরে আর একটিও নেই।

প্রতি বছর ৩০ জুলাই পালিত হয় শ্বশুর দিবস। দিনটির যাত্রার কোনো ইতিহাস নেই তবে ধারণা করা হয় কোনো গিফট ও কার্ড কোম্পানি এই দিবসের প্রচলন করেছিলো। বিশেষ করে যুক্তরাষ্ট্রে এই দিনটি পারিবারিক উৎসবের মধ্য দিয়ে পালিত হয়ে থাকে।

এই দিনে জামাইরা শ্বশুরকে বিশেষ কার্ডে কোনো বার্তা পাঠিয়ে থাকেন। ভালোবাসা ও সম্মান প্রকাশ করতেই মূলত জামাইরা এ কাজ করে থাকেন। পৃথিবীতে শ্বশুরকে যে সম্মান করা কিংবা নিজের বাবার মতোই ভালোবাসা হয় সেটা বুঝাতেই মেয়েরা জামাইরা বার্তা পাঠান।

নিজের বাসায় ঘরোয়া অনুষ্ঠান করে শ্বশুরকে দাওয়াত দেওয়া এবং নানা পদের খাবার ও উপহার দিয়ে থাকেন জামাইরা। জামাইয়ের কাছে শ্বশুরকে বিশেষ কেউ বুঝাতেই এমন আয়োজন করা হয়। অনেকেই শ্বশুরের সাথে বসে মাছ ধরেন এবং আড্ডাও দিয়ে থাকেন।

তাই আর দেরি কেন? একটি বার্তায় শ্বশুরকে জানিয়ে দিন বিশেষ এই দিনের শুভেচ্ছা। চাইলে দামি উপহার নিয়ে চলে যেতে পারেন তার কাছে কিংবা রাতে ডিনারে আজ শ্বশুরকে নিমন্ত্রণ করতে পারেন। এমন দিনে শ্বশুরের সাথে দূরত্ব না কমালে আর কবে?

/এসবি/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়