ঢাকা     সোমবার   ২৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৬ ১৪৩১

বিএসএমএমইউকে রক্ত পরীক্ষার ১৯ হাজার কিট দিলো সিনোভ্যাক

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪৪, ৬ মার্চ ২০২৪  
বিএসএমএমইউকে রক্ত পরীক্ষার ১৯ হাজার কিট দিলো সিনোভ্যাক

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) রক্ত পরীক্ষার জন্য ১৯ হাজার ৯৭৫টি বিভিন্ন ধরনের কিট দিয়েছে সিনোভ্যাক বায়োটেক (বাংলাদেশ) লিমিটেড।

বুধবার (৬ মার্চ) সকালে সিনোভ্যাক বায়োটেক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক কিচাও ঝাং বিএসএমএমইউ উপাচার্য অধ্যাপক ডা. মো. শরফুদ্দিন আহমেদের হাতে কিটগুলো তুলে দেন।

বিএসএমএমইউ জানায়, রক্ত পরীক্ষার কিটগুলোর মধ্যে রয়েছে HBsAg, HCV, HIV, ম্যালেরিয়া, সিফিলিস এবং ABO ব্লাড গ্রুপ টেস্টিং কিট।

বিএসএমএমইউ উপাচার্য বলেন, এটি বিএসএমএমইউ এবং সিনোভ্যাকের মধ্যে সম্পর্কের শুরু। আমরা সিনোভ্যাক বায়োটেক (বাংলাদেশ) লিমিটেডকে আজকের উদার অনুদানের জন্য আন্তরিক কৃতজ্ঞতা জানাই।

তিনি বলেন, আমাদের সমাজের সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীকে রক্ত সঞ্চালন পরিষেবা প্রদানের মাধ্যমে আমাদের লক্ষ্য পূরণে এবং ইতিবাচক প্রভাব ফেলতে সহায়তা করবে এসব কিট। আমরা আশা করি সিনোব্যাক ভবিষ্যতে বাংলাদেশে জনস্বাস্থ্য পরিষেবায় অবদান রাখতে এ ধরনের সহায়তা এবং সহযোগিতা অব্যাহত রাখবে।

সিনোভ্যাক বায়োটেক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক কিচাও ঝাং বলেন, আজ সিনোভ্যাক বিভিন্ন ধরনের রক্ত পরীক্ষার কিট হস্তান্তর করেছে। দান করা রক্ত পরীক্ষার কিটগুলোর সংখ্যা ছোট বলে মনে হতে পারে, কিন্তু আমরা বিশ্বাস করি যে এর প্রভাব অপরিমেয়। একটি স্বাস্থ্যকর দেশ গড়ে তোলার জন্য, বিএসএমএমইউ এবং সিনোভ্যাক নতুন যাত্রা শুরু করেছে।

এ সময় আরও উপস্থিত ছিলেন ট্রান্সফিউশন মেডিসিন বিভাগের প্রফেসর ও চেয়ারম্যান ডা. মো. আসাদুল ইসলাম, প্রফেসর ডা. আয়েশা খাতুন, সহযোগী অধ্যাপক ডা. আতিয়ার রহমান, সহকারী অধ্যাপক ডা. সোনিয়া শারমিন, এবং ট্রান্সফিউশন মেডিসিন বিভাগের ডা. সুবর্ণা সাহা, চিফ বিজনেস ডিরেক্টর মিসেস বেটি লি, সিনোভ্যাক বায়োটেক (বাংলাদেশ) লিমিটেডের জনসংযোগ ব্যবস্থাপক শাপোরান হক প্রমুখ।

মেয়া/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়