ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

মোটরসাইকেল চালকদের কাণ্ড!

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:১৩, ২২ নভেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মোটরসাইকেল চালকদের কাণ্ড!

বিলের জন্য শিশুর মৃতদেহ আটকে রাখায় ইন্দোনেশিয়ায় এক দল মোটরসাইকেল চালক হাসপাতালে তান্ডব চালিয়েছে। তাদের দাবি, হাসপাতাল কর্তৃপক্ষের অমানবিক সিদ্ধান্তের বিরুদ্ধে এটা ছিলো তাদের ‘মানবিক মিশন’।

বিবিসি জানিয়েছে, পাদাং শহরের এম ডিজামিল হাসাপাতালে ভর্তি ছয় মাস বয়সী আলিফ পুতেরের অপারেশন করার কথা ছিল। তবে মঙ্গলবার সকালে আলিফ মারা যায়। হাসপাতাল কর্তৃপক্ষ স্বজনদের জানায়, বকেয়া বিল পরিশোধ করা না হলে আলিফের মরদেহ দেওয়া হবে না।

যাত্রী পরিবহনকারী মোটরসাইকেল চালকদের একজন ওয়ারদিয়ানসায়াহ জানান, শিশুটির চাচাও তাদের মতোই মোটরসাইকেলে যাত্রী পরিবহন করেন। বিষয়টি তারা জানার পর হাসপাতালে ছুটে যান।

তিনি বলেন, ‘হাসপাতালের বিল ১ হাজার ৭৭৪ মার্কিন ডলার না দিতে পারায় দাফনের জন্য পরিবারটি শিশুটির লাশ নিতে পারছে না জানার পর আমরা দ্রুত পদক্ষেপ নেই। নিরাপত্তা কর্মকর্তারা আমাদের বাঁধা দেওয়ার চেষ্টা করেছিল। তবে সংখ্যা আমরা বেশি হওয়ায় তারা পিছু হটতে বাধ্য হয়’।

হাসপাতাল কর্তৃপক্ষ অবশ্য পরে এ ঘটনার জন্য দুঃখ প্রকাশ করেছে। এই ঘটনাকে তারা ভুল বোঝাবুঝি বলে দাবি করেছে।

হাসাপাতালের পরিচালক ইউসিরাওয়ান ইউসিুফ বলেন, ‘আমাদের কর্মকর্তাদের কাছে অভিযোগ দেওয়ার পরই হাসপাতাল কর্তৃপক্ষ পরিবারটির অবস্থা জানতে পেরেছিল। আমরা সরকারি হাসপাতাল এবং আমরা কখনোই রোগীদের কাছে টাকা আছে কিনা জানতে চাই না’।

মোটরসাইকেল চালকদের আচরণকে তিনি দায়িত্বজ্ঞানহীন ও বিপজ্জনক বলে মন্তব্য করেছেন।

 

ঢাকা/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়