ঢাকা     শুক্রবার   ১৪ আগস্ট ২০২০ ||  শ্রাবণ ৩০ ১৪২৭ ||  ২৩ জ্বিলহজ্জ ১৪৪১

অস্ট্রেলিয়ার ভিক্টোরিয়ায় তিন মাসে প্রথম শতাধিক শনাক্ত

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:১২, ৪ জুলাই ২০২০  
অস্ট্রেলিয়ার ভিক্টোরিয়ায় তিন মাসে প্রথম শতাধিক শনাক্ত

গতকাল শুক্রবার ছিল করোনা শনাক্ত হয়েছিল ৬৬ জনের, আগের চারদিন ধরে ৭০ জনের বেশি। অস্ট্রেলিয়ার দ্বিতীয় বৃহত্তম শহর ভিক্টোরিয়ায় শনিবার সেই সংখ্যা একশ ছাড়িয়ে গেছে। মার্চের পর প্রথমবার এই রাজ্যে সর্বোচ্চ সংক্রমণ হলো। কাতারের সংবাদমাধ্যম আল জাজিরা এ খবর জানিয়েছে।

২১ জানুয়ারি এই ভিক্টোরিয়াতে চীনের উহান ফেরত এক ব্যক্তির প্রথম করোনা শনাক্ত হয়। ২৮ মার্চ সর্বোচ্চ ১১১ জনের করোনা পজিটিভ হয়েছিল সেখানে। তিন মাসে প্রথমবার আবারও শতাধিক আক্রান্ত পাওয়া গেলো এই রাজ্যে, স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য মতে ১০৮ জন।

সংক্রমণ বাড়তে থাকায় কদিন আগে ৩০টি উপশহরের বাসিন্দাদের ঘরে থাকার নির্দেশ দেয় কর্তৃপক্ষ। শনিবার আরও দুটি উপশহরের বাসিন্দাদের একই বিধি মানতে বলেছে তারা। এছাড়া নয়টি পাবলিক হাউজিং টাওয়ার সম্পূর্ণ লকডাউন করা হয়েছে। তিন লাখের বেশি লোক লকডাউনের আওতায়।

ভিক্টোরিয়ার প্রধান ড্যানিয়েল অ্যান্ড্রুস বলেছেন, ‘এই সংখ্যাগুলো আমাদের সবার জন্য দুশ্চিন্তার বিষয়।’ দেশের অন্য রাজ্য কোভিড-১৯ এর লাগাম টানতে পারলেও নতুন করে সংক্রমণ বাড়ায় নিবিড় পর্যবেক্ষণে রয়েছে ভিক্টোরিয়া।

এদিকে অস্ট্রেলিয়ার সবচেয়ে ঘনবসতিপূর্ণ শহর নিউ সাউথ ওয়েলসমে শনিবার ছয় জনের করোনা শনাক্ত হয়েছে, যার মধ্যে পাঁচজন বিদেশ থেকে এসেছেন। গোটা দেশে মোট আক্রান্ত ৮ হাজার ৩৬২ জন। মৃত্যুর তালিকা রয়েছে অপরিবর্তিত, ১০৪ জন।

 

ঢাকা/ফাহিম

রাইজিংবিডি.কম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়