Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২৮ অক্টোবর ২০২১ ||  কার্তিক ১২ ১৪২৮ ||  ২০ রবিউল আউয়াল ১৪৪৩

Risingbd Online Bangla News Portal

ভূমধ্যসাগরে ইরানের জাহাজের ওপর হামলা

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:২৫, ১৩ মার্চ ২০২১   আপডেট: ১৪:০৭, ১৩ মার্চ ২০২১
ভূমধ্যসাগরে ইরানের জাহাজের ওপর হামলা

ভূমধ্যসাগরে ইরানের একটি বাণিজ্যিক জাহাজের ওপর অতর্কিত হামলার ঘটনা ঘটেছে। এতে কন্টেইনারবাহী জাহাজটি আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে। দেশটির রাষ্ট্র পরিচালিত শিপিং কোম্পানি শুক্রবার (১২ মার্চ) এমনটাই জানিয়েছে। খবর আল জাজিরার।

জাহাজটি ইরান থেকে ইউরোপ যাচ্ছিল। হামলার পর প্রয়োজনীয় সংস্কার শেষে আবার যাত্রা করবে সেটি।

তবে ইরান জানিয়েছে তারা এই ধরনের সন্ত্রাসী হামলা ও নৌ জলদস্যুতার বিষয়টি খতিয়ে দেখবে এবং এর সঙ্গে যুক্ত দুষ্কৃতিকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

বুধবার এই হামলার ঘটনা ঘটে এবং হামলার পর বিস্ফোরক দ্রব্যে আগুন ধরে যায়। এতে খানিকটা ক্ষতি হয় জাহাজের। তবে এই ঘটনায় কোনো নাবিক কিংবা জাহাজের কর্মচারী হতাহত হননি। বিষয়টি নিশ্চিত করেছেন ইরানের শিপিং কোম্পানির মুখপাত্র আলী ঘিয়াসিয়ান। তিনি বলেছেন, ‘এই ধরনের সন্ত্রাসী হামলা নৌ জলদস্যুতার সামিল। বাণিজ্যিক জাহাজের নিরাপত্তা সংক্রান্ত আন্তর্জাতিক আইনের লঙ্ঘন। বিভিন্ন আন্তর্জাতিক সংস্থা ও সংগঠনের সহায়তায় দুষ্কৃতিকারীদের খুঁজে বের করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।’

এই হামলার পেছনে ইসরায়েলের হাত থাকতে পারে বলে প্রাথমিকভাবে সন্দেহ করা হচ্ছে। অন্যদিকে ইসরায়েল বলছে এই ঘটনা ইরান নিজেই ঘটিয়ে অন্যদের ওপর দোষ চাপানোর চেষ্টা করছে। তবে এ বিষয়ে ইসরায়েলের একজন কর্মকর্তাকে প্রশ্ন করা হলে তিনি কোনো মন্তব্য করতে রাজি হননি।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়