ঢাকা     সোমবার   ২৮ নভেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ১৪ ১৪২৯ ||  ০৩ জমাদিউল আউয়াল ১৪১৪

সন্ধান মিললো নেপালের সেই নিখোঁজ বিমানের

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৫২, ৩০ মে ২০২২  
সন্ধান মিললো নেপালের সেই নিখোঁজ বিমানের

নেপালের তারা এয়ারের নিখোঁজ দুই ইঞ্জিন বিশিষ্ট ৯-এনএইটি যাত্রীবাহী বিমানের সন্ধান পাওয়া গেছে।

পড়ুন: নেপালের নিখোঁজ বিমানের পাইলটের মোবাইল ফোনের অবস্থান চিহ্নিত

রোববার (২৯ মে) সকালের দিকে দেশটির পার্বত্যাঞ্চলীয় মুসতাং জেলায় বিমানটি বিধ্বস্ত হয়েছে বলে দেশটির বিমানবন্দরের কর্মকর্তারা জানিয়েছেন। তারা বলেছেন, মুসতাংয়ের কোওয়াং গ্রামের কাছে বিধ্বস্ত বিমানটির সন্ধান পাওয়া গেছে।

ত্রিভূবন আন্তর্জাতিক বিমানবন্দরের প্রধান কর্মকর্তা বলেছেন, বিমানের আরোহীদের ব্যাপারে এখনও নিশ্চিত কোনও তথ্য পাওয়া যায়নি। তারা বেঁচে আছেন কি না সেটি এখনও নিশ্চিত নয়। তবে দুর্ঘটনাস্থলের পরিস্থিতি পর্যবেক্ষণ করা হচ্ছে।

স্থানীয়দের বরাত দিয়ে দেশটির সেনাবাহিনী বলেছে, তারা এয়ারের বিমানটি মুসতাং জেলার মানপতি হিমালের লামচে নদীর মুখে বিধ্বস্ত হয়েছে। 

সেনাবাহিনীর মুখপাত্র নারায়ণ সিলওয়াল বলেছেন, স্থল এবং আকাশ পথ ব্যবহার করে দুর্ঘটনাস্থলে পৌঁছানোর চেষ্টা করছে সেনাবাহিনী।

এর আগে, রোববার সকালের দিকে ৪ ভারতীয়, তিন জাপানি নাগরিকসহ ২২ আরোহীকে নিয়ে তারা এয়ারের ৯৯-এনএইটি বিমানটি নিখোঁজ হয়। বিমানবন্দর কর্তৃপক্ষ বলছে, পোখারা থেকে জমসমের উদ্দেশে উড্ডয়নের ১০মিনিট পর সকাল ৯টা ৫৫ মিনিটের দিকে বিমানটির সঙ্গে রাডারের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যাওয়ার আগ মুহূর্তে বিমানটি মুসতাং জেলার লেতে এলাকার আকাশে ছিল।

মুসতাংয়ের প্রধান জেলা কর্মকর্তা নেত্র প্রসাদ শর্মা টেলিফোনে এএনআইকে নিশ্চিত করে বলেছেন, বিধ্বস্ত হওয়ার আগে বিমানটি মুসতাংয়ের জমসমের আকাশে ছিল এবং তারপরে মাউন্ট ধৌলাগিরির দিকে মোড় নেয়। এরপর বিমানটির সঙ্গে রাডারের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

কাঠমান্ডু পোস্টের প্রতিবেদনে বলা হয়েছে, বিমানে মোট ২২ জন আরোহী ছিলেন। জমসন বিমানবন্দরের একজন ট্র্যাফিক কন্ট্রোলার বলেছেন, তারা ওই সময় জমসনের ঘাসা এলাকা থেকে বিকট শব্দ শুনেছেন। 

পড়ুননেপালে ২২ আরোহী নিয়ে বিমান নিখোঁজ

/সাইফ/

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়