ঢাকা     শনিবার   ০৪ ফেব্রুয়ারি ২০২৩ ||  মাঘ ২১ ১৪২৯

নেপালের নিখোঁজ বিমানের পাইলটের মোবাইল ফোনের অবস্থান চিহ্নিত

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১৩, ২৯ মে ২০২২  
নেপালের নিখোঁজ বিমানের পাইলটের মোবাইল ফোনের অবস্থান চিহ্নিত

২২ আরোহী নিয়ে নিখোঁজ নেপালের তারা এয়ারের একটি বিমানের পাইলটের মোবাইল ফোনের অবস্থান চিহ্নিত করা হয়েছে। রোববার নিখোঁজ বিমানের সন্ধানে নিয়োজিত নেপালি সেনাবাহিনীর (এনএ) একটি হেলিকপ্টার মুস্তাংয়ের নার্সিং গুম্বাতে অবতরণ করেছে। নেপাল সিভিল এভিয়েশনের এক কর্মকর্তার বরাত দিয়ে স্থানীয় সংবাদমাধ্যম খবর হাব এ তথ্য জানিয়েছে।

ওই কর্মকর্তা জানিয়েছেন, যেখানে পাইলটের মোবাইল ফোনটি খুঁজে পাওয়া গেছে সেখানে রওনা দিয়েছেন নেপাল সেনাবাহিনীর ১০ সদস্য এবং সিভিল এভিয়েশেনের ২ কর্মকর্তা।

ত্রিভূবন আন্তর্জাতিক বিমানবন্দরের মহাব্যবস্থাপক প্রেম নাথ ঠাকুর জানিয়েছেন, টিটি লেকে বিমানের ক্যাপ্টেন প্রভাকর ঘিমিরির ফোনের অবস্থান চিহ্নিত করা হয়েছে। পুলিশ ও সেনা সদস্যদের কয়েকটি ঘটনাস্থলের দিকে পায়ে হেঁটেও রওনা দিয়েছে। রাজধানী কাঠমান্ডু থেকে হিমালয়ের উদ্ধারকর্মীদের একটি দলও রওনা দিয়েছে।

এর আগে, স্থানীয়রা ওই এলাকা থেকে বিকট বিস্ফোরণ এবং আগুনের খবর দেওয়ার পরে পুলিশ ও স্থানীয়দের একটি দল সন্দেহভাজন দুর্ঘটনাস্থল পরীক্ষা করেছিল। তবে সেখানে বিমানটির সন্ধান পাওয়া যায়নি। বিমানটির ২২ আরোহীর মধ্যে ১৩ জন নেপালি, চারজন ভারতীয়, দুজন জার্মান যাত্রী এবং তিনজন ক্রু ছিলেন।
 

ঢাকা/শাহেদ

সর্বশেষ

পাঠকপ্রিয়